৪৯টি দেশে বিটিভির অনুষ্ঠান সম্প্রচারিত হয় –তথ্যমন্ত্রী

সুরমা টাইমস ডেস্ক:: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বর্তমানে বিশ্বের ৪৯টি দেশে বিটিভি, বিটিভি ওয়ার্ল্ড ও সংসদ বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠান সম্প্রচারিত হয়। রোববার জাতীয় সংসদে সরকারি দলের সদস্য মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার এক তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে এ তথ্য জানান।

তথ্যমন্ত্রী বলেন, হংকং ভিত্তিক এশিয়াসেট-৭ স্যাটেলাইটের মাধমে ৪৯টি দেশে বিটিভি, বিটিভি ওয়ার্ল্ড ও সংসদ বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠান সম্প্রচারিত হয়। বাংলাদেশসহ সার্কভুক্ত দেশসমূহের টিভি চ্যানেলসমূহ যাতে সহজে ভারতে সম্প্রচার করা যায়, সে ব্যাপারে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে সার্ক ফোরামে উত্থাপনের উদ্যোগ অব্যাহত রয়েছে।

তিনি বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে ক্যাবল টিভি নেটওয়ার্কের মাধ্যমে বিটিভি, বিটিভি ওয়ার্ল্ড ও বেসরকারি টেলিভিশন চ্যানেলসমূহের অনুষ্ঠান সম্প্রচারিত হচ্ছে। যুক্তরাষ্ট্র ও কানাডাতে টোটাল ক্যাবল, ইউএসএ কর্তৃক আইপিটিভির মাধ্যমে বিটিভির অনুষ্ঠান সম্প্রচার করা হয়।

এ প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তা নবায়নের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়া সরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেলসমূহের বেশ কয়েকটি আইপিটিভি ও ওয়েভ টিভির মাধ্যমে বিভিন্ন দেশে অনুষ্ঠান সম্প্রচার করছে।

Sharing is caring!

Loading...
Open