যেভাবে ছবি বাছাই করেন বলিউড বাদশাহ

সুরমা টাইমস ডেস্ক::         শুধু বলিউডের নন, বিশ্বের তারকা তিনি। তিনি শাহরুখ খান, বলিউড বাদশাহ। কিভাবে ছবি বা স্ক্রিপ্ট বাছাই করেন- এমন একটি প্রসঙ্গে উঠলে এই মহাজাগতিক তারকা বলেন, আমি ছবি বাছাই করি না, ছবিই আমাকে বাছাই করে নেয়।

এর পরই আরেকটি প্রশ্ন আসে ছবির প্রমোশনের বিষয়ে। উদাহরণ দেওয়া হয় অক্ষয় কুমারের। অক্ষয় অভিনীত ‘টয়লেট : এক প্রেম কথা’ যেভাবে প্রমোট করা হয়েছিল, সেভাবে কোনো ছবি কী প্রোমোট করবেন শাহরুখ? এমন প্রশ্নের জবাবে শাহরুখ বলেন, একেক জনের ‘স্টাইল’ একেক রকম। কে কিভাবে করে আমি জানি না, তবে আমি জানি, আমার কোনো স্টাইল নেই।

গতকাল চলমান অটো এক্সপোতে বাছাই গণমাধ্যম নিয়ে একটি গোলটেবিল বৈঠকে এসব কথা বলেন শাহরুখ খান।

‘কখনো কখনো আমার ছবি বাছাই বা ছবির আমাকে বাছাই দারুণ থাকে, সেগুলো সফল হয়। আবার কোনো ছবি নিদারুণ ব্যর্থ হয়। এসব নিয়ে আমার অনুভূতি সব সময়ই পজিটিভ। কোনো ব্যর্থতাই আমার পথে বাধা নয়। আমি প্রতিদিন ব্যর্থতা নিয়েই শুতে যাই। সকালে উঠে আবার ফিরে যাই শুটিংয়ে, সফলতার আশা নিয়ে,’ বলেন শাহরুখ।

‘এটা আমার পেশা নয়, আমিও এ-ও বলছি, হয়তো অনেকেরই এটা পেশা নয়। আমি শুধু বলছি, যস্মিন দেশে যদাচার।’

‘চাক দে ইন্ডিয়া’র প্রসঙ্গ তুলে এই মহাতারকা বলেন, সবাই শঙ্কিত ছিলেন এই ছবিটি নিয়ে। হকি খেলা ছবিটির মূল উপজীব্য। আমার বাবা হকি খেলতেন, আমিও খেলতাম একসময়। কিন্তু হকি নিয়ে ছবি করব, ভাবতেও পারিনি। এখানে কোনো নায়িকা নেই। মেয়েগুলো অচেনা। গানগুরো খুব একটা সুন্দর নয়। আমার মুখেও এলোমেলো দাড়ি, পরিচিত সেই রোমান্টিক চরিত্রে আমি নই। তাতে কী, ছবিটির নাম কিন্তু ‘চাক দে ইন্ডিয়া’। এর পর তো ইতিহাস।

শাহরুখ আরো বলেন, এর মানে কিন্তু এই নয় যে আমি আবারও হকি নিয়ে একটি ছবি করব। আসলে সময়ই বলে দেব, আমি কী করব। সময়ই বলে দেবে, আমি কতদূর যাব। আমরা যারা ফ্যান্টাসি নিয়ে ব্যবসা করি, তাদের সবারই আলাদা আলাদা ভাবে বলার অনেক কিছু থাকে।
সূত্র :- ডেকন ক্রনিকল, এনডিটিভি

Sharing is caring!

Loading...
Open