তারেক রহমানের নামে ‘ভুয়া’ পোস্ট প্রচার করা হচ্ছে -রিজভী


সুরমা টাইমস ডেস্ক :: ফেইসবুকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে ‘ভুয়া’ পোস্ট প্রচার করা হচ্ছে অভিযোগ করে এ ব্যাপারে সবাইকে সর্তক থাকার আহ্বান জানিয়েছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার নয়া পল্টনে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, বৃহস্পতিবার তারেকের নামে লন্ডন থেকে একটি ‘ভুয়া পোস্ট’ দেওয়া হয়েছে, যেখানে ইসলামপন্থিদেরকে জিহাদের আহ্বান জানানো হয়েছে।

“পোস্টটি মিথ্যা, বানোয়াট, মনগড়া এবং গভীর ঘৃণ্য চক্রান্তের অংশ। এ ধরনের কোনো স্ট্যাটাস তিনি (তারেক) দেননি।”

রিজভী বলেন, দলের দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সিনিয়র যুগ্ম মহাসচিব হিসেবে তার অথবা দপ্তরের অন্য কোনো কর্মকর্তার স্বাক্ষরে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকেই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে সব বিবৃতি যাবে। এর বাইরে অন্য কোনো জায়গা থেকে তার বিবৃতি যাবে না।

“এ বিষয়ে গণমাধ্যমসহ সংশ্লিষ্ট সবাইকে সর্তক থাকার জন্য আমরা অনুরোধ জানাচ্ছি,” বলেন রিজভী।

জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বৃহস্পতিবার কারাগারে যাওয়ার পর সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান দলের ‘গঠনতন্ত্র অনুযায়ী’ ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পান।

ওই মামলায় খালেদা জিয়ার পাঁচ বছর এবং তার বড় ছেলে তারেকের দশ বছরের কারাদণ্ড হয়েছে। মুদ্রা পাচারের আরেক মামলায় সাজার রায় মাথায় নিয়ে গত এক দশক ধরে তারেক বসবাস করছেন লন্ডনে। দেশের সংবাদমাধ্যমে তার বক্তব্য বিবৃতি প্রচারে আদালতের নিষেধাজ্ঞাও রয়েছে।

খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর প্রতিবাদে শুক্রবার দুপুরের পর সারা দেশে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ছিল বিএনপির। বিভিন্ন স্থানে সেই কর্মসূচিতে ‘পুলিশ ও ক্ষমতাসীনদের হামলা, লাঠিচার্জ ও গ্রেপ্তারের’ নিন্দা ও প্রতিবাদ জানান রিজভী। আটক নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি দেওয়ার দাবি জানান তিনি।

অন্যদের মধ্যে বিএনপির আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া, শিক্ষা বিষয়ক সম্পাদক ওবায়দুল ইসলাম, কেন্দ্রীয় নেতা বেবী নাজনীন, বেলাল আহমেদ, আমিনুল ইসলাম, সালাহউদ্দিন খান সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

Sharing is caring!

Loading...
Open