এবার জিতেন্দ্রর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

সুরমা টাইমস ডেস্ক::  ঘটনাটি আজ থেকে ৪৭ বছর আগের। ভারতের হিমাচল প্রদেশের রাজধানী শিমলার একটি হোটেলে যৌন নির্যাতনের শিকার হন এক তরুণী। তখন তাঁর বয়স ছিল ১৮ বছর। আর যিনি তাঁকে নির্যাতন করেছিলেন তাঁর বয়স ছিল ২৮। একটি ছবির শুটিংয়ের সময় এই নির্যাতনের ঘটনা ঘটে বলে সম্প্রতি অভিযোগ করেছেন ওই নারী।

হিমাচল প্রদেশ পুলিশের ডিজি বরাবর এমনই এক অভিযোগ করেছেন ওই নারী। এবং তিনি ওই আরজিতে এই অভিযোগকে আমলে নিয়ে এটিকে এফআইআর হিসেবে লিপিবদ্ধ করার আবেদন জানান। তবে, ওই নারীর নাম প্রকাশ করেনি পুলিশ।

আর যার বিরুদ্ধে এমন অভিযোগ, তিনি আর কেউ নন, বলিউডের সোনালি সময়ের সেনসেশন, খ্যাতমান অভিনেতা জিতেন্দ্র।

যদিও জিতেন্দ্রর আইনজীবী বিষয়টিকে ‘ফালতু’ বলে উড়িয়ে দিয়েছেন এবং বলেছেন, একজন খ্যাতিমান অভিনেতার এমন সম্মানহানির চেষ্টা নিশ্চয়ই ‘ঘৃণ্য’।

লিখিত অভিযোগে ওই নারী বলেন, আমি তখন সবে ১৮তে পা দিয়েছি। আমার কাজিন জিতেন্দ্র আমাকে আমার বাবার অনুমতিসাপেক্ষে তাঁর শুটিংয়ের সেটে নিয়ে যায়। এবং সেখানেই সে আমার সাথে যৌন অসদাচরণ করে। তিনি আরো বলেন, তিনি আমাকে নয়া দিল্লি থেকে শিমলা নিয়ে গিয়েছিলেন।

এরপর তিনি ওই রাতে জিতেন্দ্রর সেই হয়রানির বিস্তারিত বর্ণনা দেন। সেই সাথে আরো লেখেন, আমি পুলিশে অভিযোগ করতে চেয়েছিলাম, কিন্তু আমার বাবা-মার সম্মানের দিকে তাকিয়ে করতে পারিনি। তাঁরা জিতেন্দ্রকে খুবই বিশ্বাস করতেন, তাঁরা ভাবতেই পারেননি জিতেন্দ্র এমন একটা কাজ করতে পারেন, এটা তাঁদের জন্য ভীষণ দুঃখদায়ক ছিল।

এরপর দীর্ঘ সময় তিনি মানসিক আঘাতে জর্জরিত ছিলেন বলেও জানান ওই নারী। তিনি এই মানসিক অসুস্থতা থেকে মুক্তি চান- তাই দেরি হলেও এমন অভিযোগ করেছেন বলেও জানান।

এদিকে, জিতেন্দ্রর আইনজীবী অ্যাডভোকেট রিজওয়ান সিদ্দিকী বলেন, আমার মক্কেল খুব স্পষ্টভাবে এই অভিযোগ অস্বীকার করেছেন। সেই সাথে এমন ভিত্তিহীন, হাস্যকর ও মনগড়া অভিযোগ প্রত্যাখ্যানও করেন তিনি।

Sharing is caring!

Loading...
Open