’আগামীকাল হয় লাশ না হয় ইতিহাস’

নিজস্ব প্রতিবেদক::        জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে রাজনৈতিক উত্তাপ বইছে সিলেটে। আইনশৃঙ্খলা বাহিনীর হাত থেকে গ্রেফতার এড়াতে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ঘর ছাড়া। তবু আজ বৃহস্পতিবার বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রায় ঘোষণার পর বিএনপির নেতাকর্মীরা মাঠে থাকবেন বলে জানান সিলেট বিএনপির একাধিক নেতা।

সিলেট জেলা ও মহানগর বিএনপির একাধিক নেতা জানান- আইনশৃঙ্খলা বাহিনীর হাত থেকে গ্রেফতার এড়াতে নেতাকর্মীরা নিরাপদে থেকে আন্দোলন করার জন্য অন্যত্র বাসা-বাড়ি ছেড়ে অন্যত্র রয়েছেন। দূর থেকে তারা সিলেটের সার্বিক অবস্থা তদারকি করছেন। আর প্রতিনিয়ত সার্বিক বিষয় কেন্দ্রীয় নেতৃবৃন্দকে জানানো হচ্ছে। রায় বিরুদ্ধে গেলে রাজপথে জবাব দেয়ার কথাও জানিয়েছেন বিএনপি নেতারা।

আর পুলিশ বলছে, কাউকে উদ্দেশ্যমূলকভাবে হয়রানি বা গ্রেফতার করা হচ্ছে না। বিভিন্ন মামলার আসামীদের গ্রেফতার অভিযান চলছে।

রায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গেলে সাথে সাথে সিলেটে আন্দোলনে নামবে ছাত্রদল জানিয়ে জেলা ছাত্রদল সভাপতি সাঈদ আহমদ। এমনকি তিনি তার ফেসবুকে ঘোষণা দিয়েছেন- ‌’আগামীকাল হয় লাশ না হয় ইতিহাস’।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আব্দুল ওয়াহাব (গণমাধ্যম) জানান, সিলেটে সর্বোচ্চ সর্তক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। সেই সঙ্গে চলছে পুলিশের সাঁড়াশি অভিযান। তবে অহেতুক কাউকে হয়রানি করা হচ্ছে না। মূলত মামলার আসামীদেরকে খোঁজছে পুলিশ।

সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার শামসুল আলম সরকার (গণমাধ্যম) জানান, পুলিশের তল্লাশি অভিযানের পাশাপাশি সিলেট জেলার আওতাধীন থানা পুলিকেও সর্তক থাকার জন্য নির্দেশ দেওয়া আছে।

Sharing is caring!

Loading...
Open