সিলেটবাসী সরকারের ষড়যন্ত্র প্রত্যাখ্যান করেছে-আমীর খসরু

নিজস্ব প্রতিবেদক::  খালেদা জিয়ার বিরুদ্ধে ‘মিথ্যা’ মামলার রায়ের মাধ্যমে সরকার ক্ষমতায় যাওয়ার যে ষড়যন্ত্র করছে সিলেটবাসী তা প্রত্যাখ্যান করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

আজ সোমবার (০৫ই ফেব্রুয়ারি) রাতে হযরত শাহজালাল (র.) ও হযরত শাহ পরাণ (র.) এর মাজার জিয়ারত শেষে সিলেট সার্কিট হাউজে সাংবাদিকদের তিনি একথা বলেন।

আমীর খসরু বলেন, সিলেটবাসী তাদের মনের কথা বলে দিয়েছেন। মিথ্যা মামলার মাধ্যমে আজকে সরকার জনগণের পছন্দ কেড়ে নিতে চায়, আগামী জাতীয় সংসদ নির্বাচনে দেশের মানুষের যে বিকল্প পছন্দ তা তারা কেড়ে নিতে চায়। সিলেটবাসী এরই প্রতিবাদ করেছে।

তিনি বলেন, দেশের মানুষ আজ গণতন্ত্র থেকে বঞ্চিত হয়েছে। সিলেটবাসী চান মানুষ তাদের ভোটাধিকার ফিরে পাক, গণতন্ত্র ফিরে পাক, দেশের সব নাগরিকরা তাদের অধিকার ফিরে পাক, আইনের শাসন ফিরে পাক। সবচেয়ে বড় কথা হলো, জীবনের স্বাধীনতা ফিরে পাক।

আমীর খসরু মাহমুদ বলেন, যদিও খালেদা জিয়া মাজার জিয়ারত করতে এসেছেন, স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে সিলেটের জনগণ তাদের মনের কথা প্রকাশ করেছে। পথে পথে টিয়ারশেল নিক্ষেপ লাঠিচার্জ করা হয়েছে। এরপরও জনগণ উপস্থিত হয়ে তাদের ক্ষোভ প্রকাশ করেছেন।

আগামী নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান প্রেক্ষাপটে লেভেল প্লেইং ফিল্ড নেই। একদলের ইচ্ছায় রাজনীতি পরিচালিত হচ্ছে। তারা একতরফাভাবে নির্বাচনী প্রচারণা চালাচ্ছে। অন্য কোনো রাজনৈতিক দলের সেই সুযোগ এখন আর নাই।

‘বিশৃঙ্খলা সৃষ্টির জন্য খালেদা জিয়া প্লেনে যাননি’ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে আমীর খসরু বলেন, আমাদের নেত্রী যেদিকে যান সেখানে নিজ থেকেই লাখো জনতা রাস্তায় নেমে আসে। যেটা হয়তো অন্য দলের নেত্রীর পক্ষে সম্ভব হয় না। এ নিয়ে তারা যে ভাষায়-ই বলুন না কেন, তাতে আমাদের কোনো আপত্তি নেই।

Sharing is caring!

Loading...
Open