বিএনপি দুর্নীতি, অগ্নিসন্ত্রাস, জঙ্গিবাদ ও নাশকতায় বিশ্বাসী

সুরমা টাইমস ডেস্ক::   রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে সংসদ সদস্যরা বলেছেন, বিএনপি কোনোদিনই গণতন্ত্রে বিশ্বাস করে না। তারা বিশ্বাস করে দুর্নীতি, অগ্নিসন্ত্রাস, জঙ্গিবাদ ও নাশকতায়। দেশবাসী এই দেশবিরোধী দলকে আর কোনোদিন ক্ষমতায় দেখতে চায় না। তাদেরকে মোকাবেলায় প্রস্তুত থাকার জন্য দেশীবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন তারা।

আজ রবিবার রাতে ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে এই আলোচনায় অংশ নেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সরকারি দলের মেজর জেনারেল (অব.) এ টি এম আবদুল ওয়াহহাব, মোহাম্মদ হাছান ইমাম খাঁন, ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু, জুয়েল আরেং, বেগম সানজিদা খানম, সাবিহা নাহার বেগম, দিলারা বেগম ও জাতীয় পার্টির মোহাম্মদ নোমান।

আলোচনায় অংশ নিয়ে সরকারি দলের মেজর জেনারেল (অব.) এ টি এম আবদুল ওয়াহহাব বলেন, বিএনপি গণতন্ত্রে কোনোদিনই বিশ্বাস করে না। তারা বিশ্বাস করে হত্যা, অগ্নিসন্ত্রাস, দুর্নীতি ও অর্থ পাচার। দেশবাসীকে সিদ্ধান্ত নিতে হবে দেশ কার হাতে নিরাপদ।

তিনি আরো বলেন, জিয়াউর রহমান কোনোদিনই একাত্তরে সম্মুখযুদ্ধে অবতীর্ণ হননি। তাঁকে বীর উত্তম খেতাব দেওয়া নীতিমালার পরিপন্থী।

জাতীয় পার্টির মোহাম্মদ নোমান বলেন, দেশ ধীরে ধীরে মেধাশূন্য হয়ে পড়ছে। প্রতিটি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হচ্ছে। এখন ছাত্ররা ক্লাশরূমে থাকে না, টেন্ডার নিয়ে সময় ব্যয় করে। রাজনীতির কালচার ধীরে ধীরে নষ্ট হয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীর বিশাল অর্জনগুলো তৃণমূলের নেতা-কর্মীদের কারণে নষ্ট হয়ে যাচ্ছে। কৌশলের রাজনীতিতে এগিয়ে থাকলেও ভোটের রাজনীতিতে কতটা এগিয়ে রয়েছি তা নিয়ে ভাবতে হবে। অপশক্তিকে মোকাবেলায় প্রস্তুত থাকতে হবে।

সানজিদা খানম বলেন, একদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাবিশ্বে মাদার অব হিউম্যানিটি, অন্যদিকে খালেদা জিয়া মাদার অব ফায়ার খেতাব পেয়েছেন। যারা ক্ষমতায় থেকে দেশকে সন্ত্রাসী-জঙ্গি রাষ্ট্রে পরিণত করেছিল, হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে, সেই বিএনপিকে দেশের মানুষ আর ক্ষমতায় দেখতে চায় না।

হাসান ইমাম খান বলেন, একদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়ক দিয়ে দ্রুত এগিয়ে যাচ্ছে। অন্যদিকে দেশকে অস্থিতিশীল করতে বিএনপি নেত্রী খালেদা জিয়া নানা ষড়যন্ত্র করছেন। ৮ ফেব্রুয়ারির রায় নিয়ে হুমকি-ধুমকি দিচ্ছে। কিন্তু রায়কে কেন্দ্র করে দেশে কোনো অস্থিতিশীল পরিস্থিতির চেষ্টা করা হলে জনগণই তাদের প্রতিরোধ করবে।

Sharing is caring!

Loading...
Open