শাবিতে ইংরেজি বিতর্কে চ্যাম্পিয়ন ঢাবির ‘আইবিএ’

নিজস্ব সংবাদদাতা::       শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত আন্তঃবিশ্ববিদ্যালয় ইংরেজি বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংগঠন ‘আইবিএ ডিইউবি’। এছাড়া বিতর্কের ফাইনালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘আইবিএ ডিইউ এ’, নর্থ সাউথ ইউনিভার্সিটির ‘এনএসইউ এএম’ এবং শাবির ‘সাস্ট আরএন’ অংশগ্রহণ করে।
শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে বিশ্ববিদ্যালয়ের অন্যতম বিতর্ক সংগঠন ‘সাস্ট স্কুল অব ডিবেট (সাস্ট-এসডি)’ এই বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে।
সংগঠনের সভাপতি কাজী খায়রুন নাহার মিতুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মকবুল চৌধুরী অমিতের সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাস্ট-এসডির প্রধান মডারেটর অধ্যাপক আলমগীর তৈমুর এবং বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক তুলসী কুমার দাস, সহকারী অধ্যাপক আল আমিন রাব্বী ও আইপিডিসি এর ব্রাঞ্চ ম্যানেজার মোদাসের হোসেন।
‘ডিলিভারেশন আনবাউন্ড’ স্লোগানকে সামনে নিয়ে ‘আইপিডিসি প্রেজেন্টস সাস্ট আইভি ২.০’ শিরোনামে তৃতীয় বারের মতো আন্তঃবিশ্ববিদ্যালয় বাংলা ও ইংরেজি বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে সাস্ট-এসডি। বিতর্ক প্রতিযোগিতায় দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ২৮টি টিম অংশগ্রহণ করে।
উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি অনুষ্ঠিত বাংলা বিতর্কে চ্যাম্পিয়ন হয়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংগঠন ‘গ্রুপ অব ডিবেটার্স’।

Sharing is caring!

Loading...
Open