‘রায় ঘিরে নাশকতা ঠেকাতে আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত’


সুরমা টাইমস ডেস্ক ঃঃ গত ৫ দিনে বিএনপির ৪৮০ জন নেতাকর্মী গ্রেফতার প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, পুলিশ, নিরাপত্তা বাহিনী, গোয়েন্দা বাহিনী ভিডিও ফুটেজ দেখে যারা অপরাধী তাদেরকে গ্রেফতার করছে। কোনো নিরপরাধ মানুষকে গ্রেফতার করা হয়নি, হচ্ছেও না।

রোববার দুপুরে গুলশানের ইয়ুথ ক্লাবে ঢাকা মহানগর উওর আওয়ামী লীগ আয়োজিত এক বর্ধিত সভায় তিনি এ কথা বলেন।

স্বরাষ্টমন্ত্রী বলেন, ৮ ফেব্রুয়ারি বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে ঘিরে কোনো ধরনের নৈরাজ্যকর ও নাশকতামূলক কর্মকাণ্ড হলে, তা রুখে দিতে আইনশৃঙ্খলা বাহিনী সব সময় প্রস্তত আছে।

তিনি বলেন, ২০১৩, ১৪ ও ১৫ সালে একের পর এক নাশকতা, অগ্নি সন্ত্রাস ও অরাজকতা সংগঠিত হয়েছিল। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আওয়ামী লীগ নেতা-কর্মী ও সাধারণ জনগণ এ ধরনের কর্মকাণ্ড প্রতিহত করেছিল। এবারও এর ব্যতিক্রম হবে না।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগ বাংলাদেশে আর কোনো ধরনের নাশকতা নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি হতে দেবে না। আর কেউ যদি এমনটা চেষ্টা করে তবে তা সহ্য করা হবে না। জনগণকে সাথে নিয়ে এ ধরনের অপচেষ্টা রুখে দেয়া হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা (আওয়ামী লীগ) ২০২১ মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে উন্নত করতে চায়। এদেশের মানুষ উন্নত বাংলাদেশ চায়। অন্ধকারে যেতে চায় না। যদি কোনো নৈরাজ্যকর ও বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি হয় তবে সেটা জনগণই প্রতিহত করবে।

সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, ৮ ফেব্রুয়ারি বেগম খালেদা জিয়ার রায় নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই।

তিনি বলেন, ৮ ফেব্রুয়ারি বিশেষ কোনো দিন নয়। এ নিয়ে কোন ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড মেনে নেওয়া হবে না। যেকোনো ব্যক্তির বিরুদ্ধে মামলা হতে পারে। যদি অভিযোগ প্রমাণিত হয় তাহলে দোষী ব্যক্তি শাস্তি পাবে এটাই আইন। এটাই বিধান। এনিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। চুরি করবেন আত্মসাৎ করবেন আবার বিচারের রায় মানবেন না এটা জনগণ মানবে না।

হানিফ বলেন, ৮ ফেব্রুয়ারি কোনো ধরনের নৈরাজ্যকর পরিস্থিতি হলে সকল আওয়ামী লীগ কর্মী এবং জনগণকে সাথে নিয়ে তা প্রতিহত করা হবে।

ঢাকা মহানগরের উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমত উল্লাহর সভাপতিত্বে বর্ধিত সভায় উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।

Sharing is caring!

Loading...
Open