নবনিযুক্ত প্রধান বিচারপতিকে আইনজীবীদের সংবর্ধনা

প্রথা অনুযায়ী নবনিযুক্ত প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে আজ রোববার সংবর্ধনা দেয়া হয়েছে। প্রধান বিচারপতির এজলাসে এই সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান বিচারপতিকে স্বাগত জানিয়ে বক্তব্য দেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও সুপ্রিম কোর্ট বারের সভাপতি জয়নুল আবেদীন। তাদের বক্তব্যের পর প্রধান বিচারপতির বক্তব্যের মাধ্যমে শেষ হয় সংবর্ধনা অনুষ্ঠান। সংবর্ধনায় ‘অভিভূত’ প্রধান বিচারপতি তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।

বক্তব্যে তিনি বলেন, ফেব্রুয়ারি মাস তার কাছে খুবই স্মরণীয়। কারণ প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করা ছাড়াও জীবনে আরো বিশেষ কিছু অর্জন তিনি এই ফেব্রুয়ারি মাসেই করেছেন।

বক্তব্যে নবনিযুক্ত প্রধান বিচারপতি আইনের শাসন সমুন্নত রাখতে বারের সহযোগিতা চান। এ সময় তিনি বার ও বেঞ্চকে একটি পাখির দুটি ডানা হিসেবে মনে করার কথা স্মরণ করিয়ে দেন। তিনি বলেন, কারণ এর একটি ছাড়া অন্যটি অকার্যকর।

আজ রোববার সকাল ১০টা ৩৫ মিনিটে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ১নং এজলাস কক্ষে এই সংবর্ধনা অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা জ্যেষ্ঠ আইনজীবীরা ও বিচারপ্রার্থীরা উপস্থিত ছিলেন।

১০টা ৩৫ মিনিটে আপিল বিভাগের এজলাস কক্ষে প্রবেশ করেন নবনিযুক্ত প্রধান বিচারপতি। তার সঙ্গে আপিল বিভাগের অন্য তিন বিচারপতিরা এজলাসে প্রবেশ করেন। এরপর একে একে হাইকোর্টের বিচারপতিরা প্রবেশের পর প্রধান বিচারপতির পেছনে নির্দিষ্ট আসনের সামনে এসে দাঁড়ান।

প্রধান বিচারপতি আসন গ্রহণের পর বিচারপতিরাসহ উপস্থিত সবাই আসন গ্রহণ করেন। অনুষ্ঠানে প্রধান বিচারপতির জীবন বৃত্তান্ত পাঠের মাধ্যমে বক্তব্য শুরু করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এরপর বক্তব্য দেন সুপ্রিম কোর্ট বারের সভাপতি জয়নুল আবেদীন।

Sharing is caring!

Loading...
Open