ভিডিও গেম খেলে পক্ষাঘাতে আক্রান্ত যুবক…….!

সুরমা টাইমস ডেস্ক::        সাইবার ক্যাফে বা স্মার্টফোনে ভিডিও গেম খেলা কারো-কারো জন্য নেশার মতো হয়ে দাঁড়িয়েছে। আর এই নেশা যে কতটা ভয়ানক বিপদ ডেকে আনতে পারে তা হয়তো আপনি ধারনাই করতে পারবেন না। সম্প্রতি চীনে একটি সাইবার ক্যাফেতে একটানা ২০ ঘণ্টা ভিডিও গেম খেলে পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়েছেন এক যুবক। দেশটির ঝিংজিয়াং প্রদেশে এ ঘটনা ঘটেছে।

চীনের গণমাধ্যম বলছে, গত ২৭শে জানুয়ারি সাইবার ক্যাফেতে এক যুবক ভিডিও গেম খেলতে যান। ২৮শে জানুয়ারি দুপুর পর্যন্ত টানা ২০ ঘণ্টা তিনি ভিডিও গেম খেলতে থাকেন। যখন তিনি টয়লেটে যাওয়ার জন্য উঠে দাঁড়াবার চেষ্টা করেন তখন দেখেন, তার পা নাড়াতে পারছেন না। তার কোমর থেকে শরীরের নিচের অংশ অসাড় হয়ে গিয়েছে। শুধু তাই নয়, তার মাথাও ঘুরছিল। পরে অ্যাম্বুলেন্স ডেকে এনে যুবকটিকে স্ট্রেচারে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ঘটনা এখানেই থেমে নেই। হাসপাতালেও সেই যুবক নাকি বন্ধুদের অনুরোধ করেন, তাকে যেন দয়া করে খেলাটি শেষ করতে দেওয়া হয়। কারণ সে খেলাটি শেষ করতে পারেনি। সেই যুবকটি বর্তমানে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, সম্প্রতি চীনে ভিডিও গেমের প্রতি তরুণদের আসক্তি জন্য বিশাল সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে। গত বছর এক তরণী স্মার্টফোনে সারাদিন ভিডিও গেম খেলে অন্ধ হয়ে যান। ডিজিটাল আসক্তি থেকে রক্ষা করতে অনেক বাবা-মা সন্তানকে পুনর্বাসন কেন্দ্রে পাঠাতে বাধ্য হচ্ছেন।

Sharing is caring!

Loading...
Open