শিক্ষার্থীদের জন্য বিশেষ ল্যাপটপ বাজারে আনলো ডেল

সুরমা টাইমস ডেস্ক::         নতুন ক্রোমবুক লঞ্চ করলো ডেল। লন্ডনে এক শো-তে নিজেদের ৫০০০ সিরিজের নতুন এই ক্রোমবুকের ঘোষণা করেছে ডেল। শিক্ষার্থীদের কথা মাথায় রেখে লঞ্চ করে হয়েছে এই ল্যাপটপ। ১১ ইঞ্চি ক্যামশেল ও ২ ইন ১ কনভার্টেবেল ডিজাইনে দুটি ভেরিয়েন্টে পাওয়া যাবে নতুন এই ল্যাপটপটি।

কম্পানি জানিয়েছে ১৩ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাক আপ পাওয়া যাবে এই ল্যাপটপে। কোম্পানি আরও জানিয়েছে নতুন ক্রোমবুক ৫১৯০ প্রথম ক্রোমবুক মডেল যা সইতে পারবে ১০০০০ মাইক্রো ড্রপ। কম্পানি জানিয়েছে ৪৮ ইঞ্চি ড্রপ অথবা স্টিলের ওপর ৩০ ইঞ্চি ড্রপেও কিছু হবে না এই ল্যাপটপের। যা একটি ক্যাসরুম ডেস্কের আদর্শ উচ্চতা।

এছাড়াও ক্রোমবুক ৫১৯০-এ আছে স্ক্র্যাচ রেসিসট্যান্ট ডিসপ্লে। ল্যাপটপের হিঞ্জগুলিও অত্যন্ত শক্তিশালী ভাবে তৈরী করা হয়েছে। কী বোর্ডে জল পড়লে কোনো ক্ষতি হবে না এই ল্যাপটপের। বিশেষ করে শিক্ষার্থীদের জন্য তৈরী ক্রোমবুক ৫১৯০-এ রয়েছে ক্লাসরুমের জন্য স্পেশাল ফিচার্স। ওয়ার্ল্ড ফেসিং ক্যামেরা দিয়ে ক্লাসরুম বা ফিল্ড ট্রিপের ছবি তুলে নিতে পারবেন শিক্ষার্থীরা। স্কেচ ও হ্যান্ডরাইটিং -এর জন্য রয়েছে একটি অ্যাকটিভ স্টাইলাস।

এছাড়াও ক্রোমবুক ৫০০০ সিরিজে রয়েছে ইউএসবি টাইপ-সি পোর্ট, ডুয়াল কোয়াড কোর ইন্টেল সেলেরন প্রসেসর। আগামি ফেব্রুয়ারী থেকে কিনতে পাওয়া যাবে ডেল ক্রোমবুক ৫১৯০। ল্যাপটপটির দাম শুরু ২৮৯ ডলার (প্রায় ২৪ হাজার টাকা) থেকে।

কনভার্টেবেল ভেরিয়েন্টের দাম অবশ্যই এর থেকে বেশি হবে। এছাড়াও এই সেগমেন্টে বাজারে আছে এসার ক্রোমবুক স্পিন ১১, ক্রোমবুক সিএক্সআই৩ আর ক্রোমবুক সি৭৩২ মডেলগুলি।

Sharing is caring!

Loading...
Open