শ্রদ্ধা আর ভালোবাসায় চিরবিদায় মেয়র জগলুলের


সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জ পৌরসভার অকাল প্রয়াত মেয়র আয়ুব বখত জগলুলের জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে।

আজ বাদ জুমা জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত জানাযায় অর্ধ্ লক্ষাধিক মানুষ অংশ নেন। পরে শহরের আরপিন নগর কবরস্থানে দাফন করা হয় পৌরসভা টানা দুই বার নির্বাচিত এই মেয়রকে।

জানাযার পূর্বে স্থানীয় সংসদ সদস্যগণ, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিগণ প্রয়াত জগলুলকে নিয়ে স্মৃতিচারণ করেন।

জগলুলের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে সুনামগঞ্জ পৌরসভায় রাখা হয় মেয়র আয়ুব বখত জগলুলের মরদেহ। সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত তার মরদেহে বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান হাজারো শোকার্থ মানুষ।

উল্লেখ্য, গতকাল সকাল পৌনে ৯টায় রাজনৈতক কাজে ঢাকায় অবস্থান কালে হৃদরোগে আক্রান্ত হয়ে আকস্মিক মৃত্যু হয় সুনামগঞ্জ পৌরসভার মেয়র ও আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্যে আয়ুব বখত জগলুলের। তার এই অকাল মৃত্যুতে সুনামগঞ্জে নেমে আসে শোকের ছায়া। দলমত নির্বিশেষে সর্বস্তরের মানুষ এক নজর তাকে দেখতে ছুটে এসেছেন মেয়রের আরপিন নগরের বাড়িতে।

জানাযার পূর্বে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, পীর ফজলুর রহমান মিসবাহ, মোয়াজ্জেম হোসেন রতন, হবিগঞ্জ জেলা আ.লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মজিদ, আ.লীগের সাবেক কেন্দ্র্রীয় নেতা আজিজুস সামাদ ডন, সুনামগঞ্জ জেলা আ.লীগের সভাপতি আলহাজ্ব মতিউর রহমান, জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ব্যরিষ্টার এনামুল কবির ইমন, জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম, পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান, প্রয়াত মেয়রের ছোট ভাই আলহাজ্ব ইয়াকুব বখত বহলুল, ছেলে আশেফ বখত রাদ প্রমূখ।

প্রসঙ্গত, সুনামগঞ্জের মুক্তিযোদ্ধের সংগঠক প্রয়াত হোসেন বখতের ছেলে আয়ুব বখত জগলুল সুনামগঞ্জ পৌরসভার দুই মেয়াদে মেয়র নির্বাচিত হওয়ার পর প্রভূত উন্নয়ন কর্মকাণ্ড করে সাধারণ মানুষের ভালোবাসা অর্জন করেন। আশি ও নব্বইয়ের দশকে জেলা ছাত্রলীগকে সফলভাবে নেতৃত্ব দিয়ে হাল ধরেন আওয়ামী লীগের। ১৯৯৭ সালে মাত্র ৩৬ বছর বয়সে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে দলের তৃণমূলে আস্থা অর্জন করেন। এরই ধারাবাহিকতায় ২০১১ সালে ও ২০১৬ সালের নির্বাচনে দুই মেয়াদে বিপুল ভোটে মেয়র নির্বাচিত হন জগলুল।

Sharing is caring!

Loading...
Open