দক্ষিণ সুরমায় বৃদ্ধা হত্যা মামলায় ০২ আসামির যাবজ্জীবন কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক::       সিলেটের দক্ষিণ সুরমায় বৃদ্ধা হত্যা মামলায় দুই আসামির যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত। অনাদায়ে তাদেরকে আরো ছয় মাস সশ্রম কারাদন্ড ভোগ করতে হবে। মামলায় এক আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

উপজেলার কাজিরখলা গ্রামের সুরই বিবি হত্যা মামলার এ রায় বুধবার প্রদান করেন সিলেট মহানগর অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মোঃ আব্দুল হালিম। দণ্ডপ্রাপ্তরা হলেন দক্ষিণ সুরমার সিলাম নয়াপাড়ার মৃত বাদশা মিয়ার ছেলে আব্দুস শহীদ (২৮) ও একই উপজেলার কাজিরখলার মৃত দুদু মিয়ার ছেলে ছালিক মিয়া (৩৫)।

আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মোঃ মাসুক আহমদ এ তথ্য নিশ্চিত করে বলেন, মামলায় চার আসামির দু’জনের সাজা হয়। অপর দু’আসামির মধ্যে দক্ষিণ সুরমার কাজিরখলার মৃত আব্দুল খালিকের ছেলে রাজু আহমদকে খালাস দেয়া হয় এবং আরেক আসামি মিন্টু মিয়া মারা যাওয়ায় তাকে মামলা থেকে অব্যহতি দেয়া হয়েছে।

২০১০ সালের ২৪শে অক্টোবর রাতে দক্ষিণ সুরমা কাজিরখলা গ্রামের বাসিন্দা সুরই বিবিকে ঘরে প্রবেশ করে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের মেয়ে অ্যাডভোকেট জাহানারা বেগম বাদি হয়ে ২০১০ সালের ২৪শে অক্টোবর চারজনকে আসামি করে একটি হত্যা মামলাটি দায়ের করেন।

২০১১ সালের ২২শে জুন তদন্তকারী কর্মকর্তা দক্ষিণ সুরমার থানার তৎকালীন উপ পরিদর্শক (এসআই) আব্দুল আউয়াল চারজনের বিরুদ্ধে এ মামলার অভিযোগপত্র আদালতে দাখিল করেন। ২০১২ সালের ২৬শে নভেম্বর চার্জ গঠনের মাধ্যমে মামলার বিচারকার্য শুরু হয়। দীর্ঘ সাক্ষ্যগ্রহণ ও শুনানির পর এ রায় দেন আদালতের বিচারক।

Sharing is caring!

Loading...
Open