সারারাত ইমার্জেন্সি ডিউটি করে সকালে মারা গেলেন ডাক্তার……..!

সুরমা টাইমস ডেস্ক:: রাতভর ডিউটি করেছেন হাসপাতালে ইমার্জেন্সি বিভাগে। একের পর এক রোগী আসছেন। দায়িত্ব ছেড়ে যাওয়ার সুযোগই হচ্ছে না। এভাবে পার হয়ে গেলো নিজের ডিউটির নির্দিষ্ট সময়। কিন্তু রোগী আসা বন্ধ হচ্ছে না।

এভাবে একে একে ৪০ জন রোগীকে সামলালেন ডাক্তার জিও কিংইউয়ান। এক সময় ভোর হয়ে গেল। ওদিকে টানা অতিরিক্ত কাজ করতে গিয়ে নিজের শরীরের অবস্থা যে খারাপ হয়ে গেছে সেদিকে খেয়াল নেই। একপর্যায়ে বুকে ব্যথা শুরু হতেই মেঝেতে পড়ে গেলেন।

এরপর তিন ঘণ্টা ধরে তার চিকিৎসা চললো। কিন্তু শেষ রক্ষা হলো না। মৃত্যুর কোলে ঢলে পড়লেন জিও। চীনের উত্তরাঞ্চলীয় কিংহাই বিশ্ববিদ্যালয় হাসপাতালে এ ঘটনা ঘটেছে গত বুধবার।

সাউথ চায়না মর্নিং পোস্ট জানিয়েছে, জিও’র বয়স ৪৩। তার স্ত্রী ও দুটি সন্তান রয়েছে; যাদের একজনের বয়স ১০ বছর এবং অন্যটি আড়াই মাসের।

চীনের বেশিরভাগ হাসপাতালে প্রয়োজনের তুলনায় চিকিৎসকের সংখ্যা অনেক কম। ফলে বিশেষ করে রাতের বেলা জরুরি বিভাগে অনেক হাসাপাতালে একজন মাত্র চিকিৎসককে বহু রোগীকে দেখতে হয়।

এর আগে গত ২৯শে ডিসেম্বর চীনে শানসি প্রদেশে ডা. ঝাও বাইংজিয়াংগ নামের আরেক চিকিৎসক টানা ১৮ ঘণ্টা ধরে জরুরি সেবা দেয়ার সময় মারা যান।

Sharing is caring!

Loading...
Open