সিলেটে সাড়ে ৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে পরিবার পরিকল্পনা ভবন

নিজস্ব প্রতিবেদক::             স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে পরিবার পরিকল্পনা সিলেট বিভাগীয় পরিচালক ও জেলা উপ-পরিচালকের কার্যালয় ভবন নির্মিত হচ্ছে। নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ টিবি হাসপাতাল সংলগ্ন এলাকায় ২১ হাজার ৯০ বর্গফুট আয়তন বিশিষ্ট পাঁচতলা এ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল মঙ্গলবার সিলেট সফরকালে আলিয়া মাদ্রাসা মাঠে ১৮ উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তরকালে এটিরও ভিত্তিপ্রস্তর করেন।

সূত্র জানায়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনস্থ স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ৪ কোটি ৪৪ লক্ষ ৮৪ হাজার ১ শ’ টাকা ব্যয়ে অত্যাধুনিক এ ভবনটি নির্মাণ করছে। বহুতল বিশিষ্ট নতুন এ ভবনে সুপরিসর পার্কিং সুবিধা, পরিবার পরিকল্পনা বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা-কর্মচারিদের অফিস কক্ষ, কম্পিউটার সেকশন, সভাকক্ষ, অফিস স্টোর, গেস্ট রুম, ক্যান্টিন, পেন্ট্রি, বাক স্টোরসহ নানা সুযোগ-সুবিধাদি থাকবে।

পরিবার পরিকল্পনা বিভাগের জেলা ও বিভাগীয় পর্যায়ের নিজস্ব ভবন এটি। ভবনটি নির্মিত হলে সিলেট বিভাগ ও জেলা পর্যায়ে পরিবার পরিকল্পনা বিভাগের কার্যক্রমে আরও গতিশীলতা আসবে বলে আশা করা হচ্ছে।

Sharing is caring!

Loading...
Open