হবিগঞ্জে কৃষক হত্যা: ১০ জনের ফাঁসির রায়

সুরমা টাইমস ডেস্কঃ হবিগঞ্জের বানিয়াচং উপজেলার বাঘজুর গ্রামের কৃষক আব্দুর রাজ্জাক হত্যা মামলায় ১০ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বুধবার (৩১ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভিন এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল আহাদ ফারুক বিষয়টি নিশ্চিত করেছেন। ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- রমিজ আলী, তরিক উল্লাহ, আব্দুর রহমান, আব্দুল মান্নান, বাচ্চু মিয়া, আব্দুস সালাম, ইউসুফ উল্লাহ, আব্দুল মোতালিব, আব্দুল হান্নান ও নসিম উল্লাহ।

আদালত সূত্রে জানা যায়, ২০০১ সালের ২৯ অক্টোবর বাঘজুর গ্রামের নিহত আব্দুর রাজ্জাক ওরফে নিবর শাহ (৫২) এর সঙ্গে হাঁস চুরির ঘটনাকে কেন্দ্র করে কথা কাটাকাটি হয় রমিজ আলী ও তার লোকজনের। পরে ওইদিন বিকেলেই রজিম আলীসহ তাদের লোকজন পরিকল্পিতভাবে রাজ্জাককে একা পেয়ে বাড়ির পার্শ্ববর্তী হাওরে কুপিয়ে হত্যা করে।

এ ঘটনায় ওইদিন রাতেই নিহত আব্দুর রাজ্জাকের ছেলে হারুন মিয়া বাদী হয়ে ২৭জনকে আসামি করে বানিয়াচং থানায় একটি হত্যা মমালা দায়ের করেন।

মামলাটি দীর্ঘদিন তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা ২৭জনকে আসামি করে আদালতে চার্জশিট প্রদান করেন। রায় ঘোষণার সময় ৭জন দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন।

এছাড়াও দণ্ডপ্রাপ্ত আব্দুর রহমান, আব্দুস ছালাম ও আব্দুল হান্নান পলাতক রয়েছে। মামলায় ১০জন দণ্ডপ্রাপ্ত আসামি ছাড়া অন্যান্য আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় খালাস দেন আদালত।

এ ব্যাপারে রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আব্দুল আহাদ ফারুক জানান, রায় ঘোষণাকালে ৭জন উপস্থিত ছিলেন। এ রায়ে সন্তুষ্ট প্রকাশ করেছেন তিনি ও নিহতের পরিবার।

Sharing is caring!

Loading...
Open