দায়িত্ব নিলেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী

দায়িত্ব গ্রহণের পর নবনিযুক্ত আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীকে ফুলেল শুভেচ্ছা জানান বর্তমান আইজিপি একেএম শহীদুল হক

সুরমা টাইমস ডেস্কঃ নবনিযুক্ত পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী দায়িত্ব গ্রহণ করেছেন। দায়িত্ব গ্রহণ শেষে পুলিশ সদর দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন ইউনিট প্রধানদের সঙ্গে সাক্ষাত করেছেন।

বুধবার বিকালে পুলিশ সদর দফতরে তিনি একেএম শহীদুল হকের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন। এর আগে এ কে এম শহীদুল হককে পুলিশের পক্ষ থেকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়। তার মেয়াদ শেষ হচ্ছে আজ ৩১ জানুয়ারি বুধবার। ২০১৪ সালের ৩১ ডিসেম্বর আইজিপি পদে যোগ দেন এ কে এম শহীদুল হক। এর আগে অ্যাডিশনাল আইজি (প্রশাসন) ও ঢাকা মহানগর পুলিশের কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

গত ২৫ জানুয়ারি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে আইজিপি পদে জাবেদ পাটোয়ারীকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। তিনি এই পদে নিয়োগের আগে স্পেশাল ব্রাঞ্চের (এসবি) প্রধান হিসাবে দায়িত্ব পালন করেছেন।

জাবেদ পাটোয়ারীর গ্রামের বাড়ি চাঁদপুর সদর থানার মান্দারী গ্রামে। তিনি ষষ্ঠ বিসিএস-এ (১৯৮৪) পুলিশ ক্যাডারে মেধা তালিকায় প্রথম স্থান অধিকার করে বাংলাদেশ পুলিশ সার্ভিসে যোগ দেন। তিনি দেশের বিভিন্ন জেলায় পুলিশের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও পুলিশের বিভিন্ন ইউনিটের গুরুত্বপূর্ণ পদে কর্মরত ছিলেন।

আইজিপি পদে পদোন্নতি লাভের আগে তিনি ২০১৩ সাল থেকে সচিব পদমর্যাদায় বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চের প্রধান অ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল হিসেবে কর্মরত ছিলেন। তিনি ব্যক্তিগত জীবনে বিবাহিত এবং দুই পুত্র ও এক কন্যা সন্তানের জনক।

Sharing is caring!

Loading...
Open