খালেদার রায় নিয়ে আদালতকে প্রভাবিত করছে আওয়ামীলীগ

সুরমা টাইমস ডেস্ক::             বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘নৌমন্ত্রী শাহজাহান খান বলেছেন খালেদা জিয়ার সাজা নিশ্চিত এবং প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমও গতকাল বলেছেন জেলে গিয়েই খালেদা জিয়াকে আপিল করতে হবে। এর আগে ওবায়দুল কাদেরসহ সরকারের শীর্ষ নেতারা বলেছেন, খালেদা জিয়াকে একদিনের জন্য হলেও জেলে যেতে হবে। তাদের এসব বক্তব্যে স্পষ্ট প্রমাণিত আদালতের রায় কী হবে তারা জানেন এবং আদালতকে প্রভাবিত করে বেগম জিয়াকে সাজা দিতে চাচ্ছেন।’

রাজধানীর নয়াপল্টনে গতকাল সোমবার বিকেলে এক জরুরি সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী।

জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দখল ও হরণের নীতি বাস্তবায়ন করতে মাইনাস ওয়ান ফর্মুলার নীল নকশা এঁকেছেন বলেও অভিযোগ করেন বিএনপির এ নেতা।

রিজভী বলেন, ২০১৪ সালের মতো নির্বাচন এ দেশে অার করতে পারবে না জেনে নতুন ফর্মুলা বাস্তবায়নে পরিকল্পিতভাবে এগোচ্ছে সরকার। দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েমের পথের কাঁটা হলেন বেগম খালেদা জিয়া, জিয়া পরিবার ও বিএনপি। বেগম খালেদা জিয়াকে মাইনাস করতে পারলে সে পথের কাঁটা দূর হয়ে যায়। তাই বেগম জিয়াসহ বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে হাজার হাজার মামলা দেয়া হচ্ছে এবং তাড়াহুড়ো করে রায়ের ব্যবস্থা করা হচ্ছে। এর আসল উদ্দেশ্য আগামী জাতীয় সংসদ নির্বাচন। জনগণের আর বুঝতে বাকি নেই এসব করা হচ্ছে বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখতে।

ছাত্রদলের সাবেক এ সভাপতি আরও বলেন, শেখ হাসিনা এক/এগার থেকে শিক্ষা নেননি। যদি নিতেন তাহলে রাজনীতির এ বিপজ্জনক খেলায় মেতে উঠতেন না। আমি স্পষ্ট বলে দিতে চাই দুঃশাসনের কালো রাত শেষ হয়ে এসেছে। আদালতের ঘারে বন্দুক রেখে বেগম জিয়ার মামলা নিয়ে সরকার কোনো হীন পরিকল্পনা করে থাকলে শেখ হাসিনার সরকার নিজেদের পতন থেকে আত্মরক্ষা করতে পারবে না। দেশের মানুষ মাইনাস ওয়ান ফর্মুলা বাস্তবায়নকারীদের প্রতিরোধে অনড় প্রস্তুতি গ্রহণ করে আছে। বেগম জিয়া, তারেক জিয়াকে মাইনাস করে বিএনপি নির্বাচনে যাবে না। আর বিএনপিকে মাইনাস করে দেশে কোনো নির্বাচন হতে দেয়া হবে না।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপি নেতা আব্দুস সালাম, হাবিব উন নবী খান সোহেল, সরফত আলী সপু, আবদুস সালাম আজাদ, মুনির হোসেন প্রমুখ।

Sharing is caring!

Loading...
Open