প্রধানমন্ত্রীর কাছে গ্যাস সংযোগের দাবী সিলেটবাসীর

সুরমা টাইমস ডেস্ক:: সিলেট আসছেন মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। নির্বাচনী বছরে তাঁর এই সফর খুবই গুরুত্বপুর্ণ। সিলেট সফরে আজ মঙ্গলবার ৩৮ টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী। সিলেটের উন্নয়নে প্রধানমন্ত্রীর এই বিশেষ উদ্যোগের জন্য সিলেটের মানুষ খু্বই উৎফুল্ল। তবে একটি বিষয় নিয়ে রয়েছে তাদের মধ্যে ক্ষোভ আর সেটি হলো গ্যাস সংযোগ। দীর্ঘ দিন থেকে সিলেটে গ্যাস নুতুন সংযোগ কার্যক্রম বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে পুরাতন সংযোগ থেকে এক্সটেনশান প্রক্রিয়াও।
এই অবস্থায় অনেক বাসাবাড়িতে একতলায় গ্যাস আছে তো অন্যান্য তলায় গ্যাস নেই। অনেকে্ই এক্সটেনশানের জন্য নির্ধারিত ফি দিয়েও সংযোগ পাচ্ছেন না।

সিলেটে পূর্বের ন্যায় গ্যাস সংযোগ চালু করার দাবিতে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষ্যে ‘গ্যাস সংযোগ বন্ধ প্রতিরোধ আন্দোলন, সিলেট’ এর উদ্যোগে সিলেটের জেলা প্রশাসকের মাধ্যমে স্বারকলিপি পেশ করা হয়েছে।

সিলেটবাসী আশা করছেন মাননীয় প্রধানমন্ত্রী গ্যাস সংযোগের বিষয়ে আজ একটি সুস্পষ্ট ঘোষনা দেবেন। নতুন সংযোগ না দিলেও পুরনো সংযোগ থেকে এক্সটেনশানের ব্যবস্থা করার নির্দেশনা দেবেন।
তারা আশা করছেন মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে সিলেট তথা গোটা বাংলাদেশের গ্যাস সমস্যার সমাধান হবে।
অন্যদিকে গ্যাস সংযোগের বিষয়টি জাতীয় নির্বাচনেও ব্যাপক প্রভাব ফেলতে পারে। সিলেটের মানুষ ইতোমধ্যে গ্যাস সংযোগের দাবীতে মিছিলও করেছে আর মিছিলে তাদের শ্লোগান ছিল ‘ভোটের আগে গ্যাস চাই, নইলে এবার ভোট নাই’।

Sharing is caring!

Loading...
Open