বিছানাকান্দি কোয়ারিতে শ্রমিক নিহতের ঘটনায় মামলা

নিজস্ব সংবাদদাতা::         সিলেটের সীমান্তবর্তী গোয়াইনঘাট উপজেলার বিছানাকান্দি পাথর কোয়ারিতে শ্রমিক হতাহতের ঘটনায় ছয়জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

আজ সোমবার (২৯শে জানুয়ারি) নিহত আলী নূরের স্ত্রী রুহেনা বেগম বাদী হয়ে চারজনের নামোল্লেখ করে অজ্ঞাত আরও দুইজনের বিরুদ্ধে এ মামলা করেন।

মামলায় আসামিরা হলেন- গোয়াইনঘাট উপজেলার ঘোরা গ্রামের মো. ফিরোজ আলীর ছেলে রইছ উদ্দিন ওরফে আজাদ (৩০), বিছনাকান্দি গ্রামের ইমরান আলীর ছেলে নাজিম উদ্দিন (৩৫), একই গ্রামের শাহাব উদ্দিনের ছেলে হেলাল উদ্দিন (৩৫) ও মৃত তরমুজ আলীর ছেলে এনাম মিয়া (৩০)।

বাদী এজাহারে উল্লেখ করেন- বিছনাকান্দির বগাইয়া মুসলিমপাড়া নদীর পারের পাথর কোয়ারিতে মৃত্যুঝুঁকি জেনেও আলী নূরকে পাথর উত্তোলনে নামানো হয়। গর্তে মাটিচাপায় আলী নূরের মৃত্যু হয় এবং অন্য শ্রমিকরা আহত হন।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন, এ ঘটনায় তিন আসামিকে আটক করা হয়েছে। এজাহারনামীয় অন্যদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে পুলিশ।

গতকাল রোববার (২৮শে জানুয়ারি) দুপুরে বিছনাকান্দিতে সরকারি জমিতে পাথর উত্তোলনকালে ভূমিধসে আট শ্রমিক আহত হন। তাদের মধ্যে আলী নূরের অবস্থা আশঙ্কাজনক হলে তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওইদিন সন্ধ্যায় তিনি মারা যান। নিহত আলী নূর হবিগঞ্জের বানিয়াচঙের গুনই গ্রামের মৃত হারিছ উদ্দিনের ছেলে।

Sharing is caring!

Loading...
Open