‘যারা আন্দোলনে পরাজিত হয় তারা নির্বাচনেও পরাজিত হয়’

সুুরমা টাইমস ডেস্ক::        বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, যারা আন্দোলনে পরাজিত হয়, তারা নির্বাচনেও পরাজিত হয়।

আজ ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ এ্যাসোসিয়েমন অফ ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজ (বায়রা) আয়োজিত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও মেধা পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ বলেন, যাদের আলোচনার প্রস্তাব গ্রহণ করা হলেও, আলোচনায় বসেননি, তাদের সাথে আবারও আলোচনার প্রশ্নই আসে না।

তিনি বলেন, জাতীয় সংসদের নির্বাচন বাংলাদেশের সংবিধান মোতাবেক বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের এবং এ নির্বাচন কমিশনের অধীনেই যথা সময়ে অনুষ্ঠিত হবে। নির্বাচনে জয়ী হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করে উন্নয়ন আরো জোরদার করবো। বাংলাদেশ এখন ব্যাপক উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে।

মন্ত্রী বলেন, দেশে রাজনৈতিক স্থিতিশীলতা থাকলে উন্নয়ন বেশি হয়। বিগত জাতীয় নির্বাচনের আগে দেশে গোলযোগ সৃষ্টি করে নির্বাচন বানচাল করার চেষ্টা করা হয়েছিল, সে চেষ্টা সফল হয়নি। এবারও সে ধরনের গোলযোগ সৃষ্টির চেষ্টা করা হচ্ছে, দেশবাসীকে সতর্ক থাকতে হবে।

বাণিজ্য মন্ত্রী বলেন, জনশক্তি রপ্তানির পরিমাণ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আমাদের রপ্তানি আয়ে বিদেশে কর্মরত জনশক্তি ব্যাপক ভূমিকা রাখছে। দেশে আগত রেমিটেন্সের পরিমাণ ১৫ বিলিয়ন মার্কিন ডলারের বেশি। এক কোটির বেশি মানুষ বিদেশে কর্মরত। বৈধপথে রেমিটেন্স আসলে এর পরিমাণ ২০ বিলিয়ন ছাড়িয়ে যেতো।

বাংলাদেশ এ্যাসোসিয়েমন অফ ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজ (বায়রা)-এর সভাপতি বেনজির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেস অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা প্রমুখ।

Sharing is caring!

Loading...
Open