জৈন্তাপুর আ’লীগ সেক্রেটারিসহ ৩০ জন জেলহাজতে

সুরমা টাইমস ডেস্ক::        সিলেটের জৈন্তাপুরের শ্রীপুর পাথর কোয়ারির দখল নিয়ে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে প্রবাসী হোসেন আহমদ নিহতের ঘটনায় দায়েরকৃত মামলায় জৈন্তাপুর আওয়ামী লীগ সেক্রেটারি লিয়াকত আলীসহ ৩০ জনকে কারাগারে প্রেরণ করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার (২৫শে জানুয়ারি) লিয়াকত আলীসহ ৩১ জন আসামী সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আদালতের বিচারক আতিকুল হায়দারের আদালতে আত্মসমর্পন করেন।

আদালত কেবলমাত্র অধ্যাপক ফয়েজ আহমদ বাবরের জামিন মঞ্জুর করেন। বাকিদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। এর আগে তারা উচ্চ আদালতের জামিনে ছিলেন। জামিন শেষ হয়ে যাওয়ায় বৃহস্পতিবার তারা আদালতে আত্মসমর্পন করেন।

সিলেট জেলা বারের সদস্য এডভোকেট জুনেদ আহমদ ৩০ জনকে জেলহাজতে প্রেরণ ও  একজনের জামিন মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে আদালত থেকে কারাগারে প্রেরণের সময় আসামীদের ভিডিও ও স্থিরচিত্র ধারণের সময় লিয়াকত আলী ও তার সহযোগীদের হামলায় গুরুতর আহত হয়েছেন যমুনা টিভি সিলেট ব্যুরোর ভিডিও জার্নালিস্ট নিরানন্দ পাল ও যুগান্তরের আলোকচিত্র সাংবাদিক মামুন হাসান।

আহত সাংবাদিকদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

উল্ল্যেখ,  গত ৩রা ডিসেম্বর সকালে শ্রীপুর পাথর কোয়ারির বিরোধপূর্ণ জায়গার গর্ত দখল নিয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিয়াকত আলী ও  সহ-সভাপতি কামাল আহমদের অনুসারিদের মধ্যে সংঘর্ষে মহাইল গ্রামের মর্তুজ আলীর পুত্র প্রবাসী হোসেন আহমদ নিহত হন।

ঘটনার তিন দিন পর উপজেলা নিহতের ভাই আমিন উদ্দিন বাদি হয়ে জৈন্তাপুর মডেল থানায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম লিয়াকত আলীকে প্রধান আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় ৭৭জনের নামোল্লেখসহ অজ্ঞাত আরো কয়েকজনকে আসামী করা হয়।

Sharing is caring!

Loading...
Open