আদালত প্রাঙ্গণে লিয়াকত বাহিনীর হামলা, ২ সাংবাদিক আহত, ক্যামেরা ভাঙ্গচুর

নিজস্ব প্রতিবেদক::    সিলেট আদালত প্রাঙ্গণে হামলার শিকার হয়েছেন দুই সাংবাদিক। পেশাগত দ্বায়ীত্ব পালনের সময় জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিয়াকত আলীর অনুসারীরা তাদের ওপর আজ বৃহস্পতিবার সকালে এ হামলা করে।

হামলায় আহত হন যমুনা টিভির সিলেট ব্যুরোর ভিডিও জার্নালিস্ট নিরানন্দ পাল এবং দৈনিক যুগান্তর ও দৈনিক শুভ প্রতিদিনের ফটো সাংবাদিক মামুন হাসান। এদের মধ্যে নিরানন্দ পালের অবস্থা গুরুতর। তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জৈন্তাপুরে পাথর কোয়ারিতে প্রবাসী হোসেন আহমদ নিহতের ঘটনায় দায়েরকৃত মামলায় হাজিরা দিতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিয়াকত আলী সিলেট আদালতে আসেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শ্রীপুর পাথর কোয়ারিতে শ্রমিক মৃত্যুর ঘটনায় দায়ের করা একটি মামলার হাজিরা শেষে আদালতের নির্দেশে আসামী লিয়াকত আলী ও অন্যান্যদের কারাগারে প্রেরণ করার সময় এর ভিডিওচিত্র ও স্থিরচিত্র ধারণ করতে থাকেন নিরানন্দ পাল, মামুন হাসানসহ অন্যান্য সাংবাদিকরা।

এ সময় লিয়াকত আলী ও তার সহযোগীরা দায়িত্বপালনরত সাংবাদিকদের চড়াও হন এবং মারধর শুরু করেন। এসময় মাথায় মারাত্মক আঘাত পান নিরানন্দ পাল এবং আহত হন মামুন হাসান। পরে তাদেরকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান উপস্থিত সংবাদকর্মীরা।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) আব্দুল ওয়াহাব জানান, হামলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এ হামলার ঘটনায় কাউকে আটক করা হয়নি বলেও জানান তিনি।

আদালত হত্যা মামলায় জৈন্তাপুর আওয়ামী লীগ সেক্রেটারি লিয়াকত আলীসহ ৩০ জনকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

Sharing is caring!

Loading...
Open