নাসির-মোতালেব কে সাময়িক বরখাস্ত করলেন শিক্ষামন্ত্রী

সুরমা টাইমস ডেস্ক::          দুর্নীতির দায়ে গ্রেফতার হওয়া শিক্ষা মন্ত্রণালয়ের দুই কর্মকর্তা-কর্মচারীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। বিষয়টি আদালতে নিষ্পতি না হওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

আজ মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এসএসসি পরীক্ষা সংক্রান্ত বিষয়ে জরুরি সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী এমন কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স অবস্থানে রয়েছি। কারো কোনো অপরাধ মেনে নেয়া হবে না। অপরাধীদের কোনো প্রকার সহযোগিতাও করা হবে না। যেই অপরাধ করুন তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

মন্ত্রী বলেন, দুর্নীতির অভিযোগ পুলিশের পক্ষ থেকে দু’জনের (শিক্ষামন্ত্রীর একান্ত সহকারী মোতালেব হোসেন এবং শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চমান সহকারী নাসির উদ্দিন) বিষয়ে আমাদের জানানো হয়েছে। যদি আর কেউ দুর্নীতির সঙ্গে জড়িত থাকে তবে তাকেও আইনের আওতায় আনা হবে।

এদিকে শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি বিদ্যালয়ের শাখার আরেক কর্মচারী আবু আলম ছুটি না নিয়েই গত দুই দিন ধরে অফিসে অনুপস্থিত তার মোবাইল ফোন বন্ধের বিষয়ে জানতে চাইলে শিক্ষামন্ত্রী বলেন, এ বিষয়টি আমি জানি না। শিক্ষা মন্ত্রণালয়ে কবে কোন কর্মচারী উপস্থিত থাকেন বা থাকেন না তা আমার জানা থাকে না। যদি তার বিরুদ্ধে কোনো অভিযোগ পাওয়া যায় তবে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Sharing is caring!

Loading...
Open