এই রেকর্ডে এখন সবার উপরে তামিম

Bangladesh’s Tamim Iqbal celebrates reaching his century during the ICC Champions Trophy, Group A match at The Oval, London. (Photo by John Walton/PA Images via Getty Images)

সুরমা টাইমস ডেস্ক ঃঃ ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচেই ৮৪ রানের ইনিংস খেলেছেন তামিম। প্রথমবার অপরাজিত থাকলেও দ্বিতীয় ম্যাচে আউট হয়ে যান এই বাঁহাতি ওপেনার। তবে এই ইনিংসটি একটা বিশ্বরেকর্ডের খুব কাছে নিয়ে যায় তাকে। সেটা ওয়ানডেতে এক ভেন্যুতে সর্বোচ্চ রানের। এই রেকর্ডটির মালিক ছিলেন সাবেক লঙ্কান ওপেনার সনাথ জয়াসুরিয়া। তাকে কাটাতে তামিমের প্রয়োজন ছিল ৪২ রান। মঙ্গলবার জিম্বাবুয়ের বিপক্ষে ব্যক্তিগত ৪২ রানের মাথায় জয়াসুরিয়াকে ছাড়িয়ে এই রেকর্ডে এখন সবার উপরে তামিম। মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ওয়ানডেতে সর্বোচ্চ স্কোরার এই ড্যাশিং ব্যাটসম্যান।

তামিমের রেকর্ড গড়ার ম্যাচে দারুণ ব্যাটিং করছে বাংলাদেশ। তবে নিজের ফিফটি করার পর উইকেট হারিয়েছেন সাকিব। সিকান্দার রাজার বলে স্টাম্পিংয়ের শিকার হওয়ার আগে তিনি ৮০ বলে ৫১ রানের ইনিংস খেলেছেন। তামিমের সাথে দ্বিতীয় উইকেটে তিনি যোগ করেন ১০৬ রান। আর তাতে ২৭.১ ওভারে বাংলাদেশের স্কোর দাঁড়িয়েছে ২ উইকেটে ১১২ রান। তামিম ৪৯ রানে ব্যাট করছেন। নতুন ব্যাটসম্যান হিসেবে নেমেছেন মুশফিকুর রহীম।

Sharing is caring!

Loading...
Open