জাতীয় আচার প্রতিযোগিতায় সুনামগঞ্জের পান্না বর্ষসেরা নির্বাচিত

সুনামগঞ্জ প্রতিনিধি:: প্রাণ জাতীয় আচার প্রতিযোগিতা ২০১৭ এর চূড়ান্ত ফলাফলে সুনামগঞ্জের রন্ধনশিল্পী শরিফা আক্তার পান্না বর্ষসেরা নির্বাচিত হয়েছেন। গতকাল শুক্রবার রাতে ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে তাঁর হাতে বর্ষসেরার পুরস্কার তুলে দেয়া হয়।

প্রথম আলো ও প্রাণ গ্রুপ যৌথভাবে প্রতিবছর আচার প্রতিযোগিতার আয়োজন করে। এতে টক, ঝাল, মিষ্টি ও সাধারণ- এই চারটি বিভাগ থেকে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীকে এবং সকল বিষয়ে যিনি সেরা তাকে জাতীয় পর্যায়ে বর্ষসেরার পুরস্কার প্রদান করা হয়। তারই ধারাবাহিকতায় ২০১৭ সালে শুরু হয় ১৮তম জাতীয় আচার প্রতিযোগিতা। শুক্রবার রাতে ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ প্রতিযোগিতার ফলাফল প্রকাশ করা হয়। সুনামগঞ্জের রন্ধনশিল্পী শরিফা আক্তার পান্নার হাতে বর্ষসেরার পুরস্কার তুলে দেন বিশিষ্ট সঙ্গীতশিল্পী রেজুয়ানা চৌধুরী বন্যা।

বর্ষসেরার পুরস্কার হিসেবে তাঁকে ক্রেস্ট, দুইলক্ষ টাকার চেক ও বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হয়। বিজয়ী হওয়ার পর এক প্রতিক্রিয়ায় পান্না বলেন,এ পুরস্কার পেয়ে আমি খুবই আনন্দিত।

উল্লেখ্য যে, শরিফা আক্তার পান্না বৈচিত্রময় রান্না-বান্নায় পারদর্শী। বাঙালি রান্না ছাড়াও তিনি বিভিন্ন ধরনের থাই, চাইনিজ ও জাপানি রান্নায় অভ্যস্ত। তিনি সুনামগঞ্জ সরকারী মহিলা কলেজের ভূগোল বিষয়ের সহকারী অধ্যাপক শাহাদাৎ হোসেনের সহধর্মীনি ও আন্তর্জাতিক পূরস্কারপ্রাপ্ত শিশু শিল্পী মৌ এর মাতা। শরীফা আক্তার পান্নার এ সাফল্যে সুনামগঞ্জ-মৌলভীবাজার সংরক্ষিত আসনের এমপি এডভোকেট শামছুন নাহার বেগম শাহানা রব্বানী এমপি,সুনামগঞ্জ প্রতিদিন পত্রিকার উপদেষ্টা সম্পাদক প্রকাশক মোহাম্মদ কামরুজ্জামান চৌধুরী,দৈনিক সুনামকন্ঠ সম্পাদক বিজন সেন রায়,জেলা মহিলা পরিষদের সভানেত্রী শিলা রায়, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কাজী জাহান,সরকারী মহিলা কলেজের অধ্যাপক মুক্তিযোদ্ধার সন্তান অধ্যাপক মাসুদ জামান লিটন,আমরা মুক্তিযোদ্ধার সন্তান সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি সাংবাদিক আল-হেলাল ও সাধারন সম্পাদক ছাদিয়া বখত সুরভীসহ সুনামগঞ্জ মহিলা সমিতি, সুনামগঞ্জ মহিলা কল্যাণ কেন্দ্র, সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজ পরিবার এবং অন্যান্য ব্যক্তিবর্গ অভিনন্দন জানিয়েছেন।

Sharing is caring!

Loading...
Open