দূর হবে কি বালাগঞ্জবাসীর দুর্ভোগ?

নিজস্ব প্রতিনিধি:: সিলেট-বালাগঞ্জের যোগাযোগের একমাত্র মাধ্যম ডাইকের বাজার সড়কে মৃত্যুর ঝুঁকি নিয়ে প্রতিদিন চলাচল করছে হাজার হাজার যাত্রী। যে কোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা। আর দুর্ঘটনা ঘটলে প্রাণহানি যেমন ঘটতে পারে তেমনি পঙ্গুত্ব বরণ করে দুর্বিসহ জীবনযাপন করবে অনেকে।

তাছাড়া সিলেট থেকে বালাগঞ্জ আসার নেই কোন বিকল্প রাস্তা, তাই মৃত্যুর ঝুঁকি নিয়েও চলাচল করতে হচ্ছে বালাগঞ্জ-সিলেট এবং সিলেট-বালাগঞ্জ মুখি যাত্রীদের।

সিলেট থেকে বালাগঞ্জ যাওয়ার একমাত্র রাস্তা বালাগঞ্জের প্রধান সড়ক ডাইকের বাজার সংলগ্ন সড়কের গুরুত্বপূর্ণ স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে, ফলে যানবাহন এক গর্ত থেকে উঠে আরেক গর্তে পড়ার সময় টাল সামলাতে পারছেনা চালকরা। এতে করে কোথাও কোথাও দুর্ঘটনা ঘটছে।

পণ্যবোঝাই ট্রাকসহ অনেক পরিবহণ রাস্তার উপর বিকল হয়ে পড়ছে। ঘন ঘন গাড়ি বিকল হয়ে পড়ায় যানবাহন মালিকরা আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে। এছাড়া এরশাদ মিয়ার রাইছ মিলের সামনে রাস্তার মধ্যখানে দেখা দিয়েছে বিরাট ভাঙ্গন। আর সেই ভাঙ্গনকৃত অংশ দেবে যাচ্ছে।

ফলে সিলেটের সাথে যোগাযোগ ব্যবস্থা ভেঙ্গে পড়ার আশংকা রয়েছে। রাস্তাটি যদি আশু সংস্কার করা না হয় তবে বেড়ে যাবে জনদুর্ভোগ। এমনিতেই বালাগঞ্জবাসীর (বন্যা, খরা, প্রাকৃতিক দুর্যোগ) দুর্ভোগের শেষ নাই। তার সাথে জেলা শহরের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন আশংকা ভাবীয়ে তুলেছে বালাগঞ্জ বাসীকে। ভাঙ্গনের কারনে ইত্যেমধ্যে এ সড়কে ৬০ ভাগ পরিবহন চলাচল বন্ধ হয়ে গেছে। বর্ষার পূর্বে যদি এই রাস্তা মেরামত না করা হয় তবে বর্ষার সময় রাস্তার কোন অস্থিত্বই থাকবে না।

ওই এলাকার সাবেক মেম্বার হাজী গৌছ আলী জানান, গেল দুই বছরে দুই বার ব্লক লাগিয়ে কাজ করলেও রাস্তার কাজ ঠিকে নাই বরং আরো ভেঙ্গেছে, তাই জনস্বার্থে রাস্তাটি পরিকল্পিত ভাবে মেরামত করতে হবে।

এলাকাবাসীর দাবী, সঠিক পরিকল্পনার মাধ্যমে রাস্তাটি দ্রুত মেরামত করা হোক। কিন্তু জনতার এই আর্তি কি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের টনক নড়াতে পারবে। সংস্কার হবে কি আদৌ সিলেট-বালাগঞ্জ সড়কের, দূর হবে কি বালাগঞ্জবাসীর দুর্ভোগ।

Sharing is caring!

Loading...
Open