হাওর রক্ষা বাঁধ পরিদর্শন করলেন পানি সম্পদ মন্ত্রী

নিজস্ব প্রতিনিধি:: পানিসম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু শনিবার সকালে সুনামগঞ্জের বিভিন্ন হাওরে হাওররক্ষা বাঁধ পরিদর্শন করেছেন।

আজ শনিবার সকাল ১১ টায় সুনামগঞ্জ থেকে রওয়ানা দিয়ে সদর উপজেলার জোয়ালভাঙা, জামালগঞ্জের পাগনা ও হালির হাওর পরিদর্শন করেন তিনি। এসময় মন্ত্রী কৃষকদের সঙ্গে কথা বলেন, বাঁধের কাজের অগ্রগতি জানতে চান এবং হাওরের ফসলের খোঁজ খবর নেন।

তিনি কৃষকদের বলেন, ‘আমি প্রধানমন্ত্রীর নির্দেশে আপনাদের হাওররক্ষা বাঁধ দেখতে এসেছি। কাজে কোন অনিয়ম হলে সরাসরি আমাকে জানাতে পারেন, আমরা হাওরক্ষা বাঁধের কাজে অনিয়ম-গাফিলতি সহ্য করবো না।’ সরকার অর্থ দিচ্ছে এবার যাতে আর ফসলহানি না ঘটে সেই লক্ষেই কাজ করা হচ্ছে।

এ সময় তার সাথে ছিলেন- সংসদ সদস্য এহিয়া চৌধুরী, পানি সম্পদ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান, অতিরিক্ত সচিব মোঃ ইউসুফ, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ এমরান হোসেন, পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ খান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ আবু বক্কর সিদ্দিক ভূইয়া।

এর আগে গতকাল শুক্রবার রাত ১১ সুনামগঞ্জ সার্কিট হাউসে পাউবো কর্মকর্তা, জেলা প্রশাসন, কৃষক প্রতিনিধি ও সুধীজনদের সঙ্গে মতবিনিময় সভায় আনোয়ার হোসেন মঞ্জু বলেন, ‘সুনামগঞ্জের হাওররক্ষা বাঁধের কাজ দেখভাল করার জন্য টাস্কফোর্স করা যায় কি-না, সেটি প্রধানমন্ত্রীকে প্রস্তাব দেব।’

তিনি বলেন,‘ আমার সুস্পষ্ট বক্তব্য আমি কাজ চাই, প্রয়োজনে সমস্ত মন্ত্রণালয় এখানে নিয়ে আসবো। তিন মাসে তিনবার সুনামগঞ্জে আসবো।’ মন্ত্রী ৮১৫ টি পিআইসি’র কাজের মধ্যে ১৩০ টি’র কাজ শুরু হওয়ায় অসন্তোষ প্রকাশ করেন।

Sharing is caring!

Loading...
Open