অনেকেই আমার নাম দিয়েছেন ‘ ভাঙ্গা আরিফ’!

নিজস্ব প্রতিবেদক:: সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন- সিলেট নগরের সর্বস্তরের মানুষের ভোটে আমি যখন নির্বাচিত হই তখনই আমার অন্যতম টার্গেট ছিল সিলেটকে দেশের অন্যতম নগরী হিসেবে গড়ে তুলা।

সেই লক্ষ্যে আমি নিরলসভাবে কাজ করে যাচ্ছি। সড়ক, ছড়া দখল করে যারা অবৈধ স্থাপনা গড়ে তুলেছেন দল মতের উর্ধ্বে নগরীর নাগরিকদের সুবিধার জন্য তাদের বিরুদ্ধেও নিয়েছি পদক্ষেপ। স্থাপনা সরিয়ে সড়ক ও ছড়া বড় করে দিয়েছি।

সড়ক, ছড়া উদ্ধার অভিযানে নামার পর বেশ সফলও হয়েছি। কোন বাঁধাই আমাকে দমিয়ে রাখতে পারেনি। যার কারণে অনেকেই আমার নাম দিয়েছেন ‘ ভাঙা আরিফ’!

গতকাল বৃহস্পতিবার (১৮ই জানুয়ারি) রাতে সিলেট নগরের জেলরোডে চেম্বারের কনফারেন্স হলে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে ‘কিপ সিলেট ক্লিন’ কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে আয়োজিত সিলেটের রাজনীতিবিদ ও সাংবাদিকদের সাথে মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন- সিলেটের উন্নয়নের ভাঙা-গড়ার কাজ করায় ‘আমার নাম ভাঙা আরিফ লাগিগেছে’। তাদের দেয়া এই নামে আমিও মনক্ষুন্ন নয়। কারণ আমি আমার গতিতেই কাজ করে যাচ্ছি। পুলিশ ও সিটি করপোরেশন বিভিন্ন সময় অভিযান চালিয়ে নগরের গুরুত্বপূর্ণ স্থানগুলো থেকে হকার উচ্ছেদ করার পর প্রতিনিধিরা সরে গেলে আবারও হকাররা দখল করে নেয়। এক্ষেত্রে ব্যবসায়ীদেরকেও এগিয়ে আসার আহবান জানান তিনি।

মেয়র আরও বলেন- হকারদের ছবিসহ তালিকা তৈরী করেছে সিটি করপোরেশন। ফুটপাত দখল না করার জন্য তাদেরকে শিগগিরই হকার্স মার্কেটে কিছু দোকান বরাদ্দ দেয়া হবে। কিন্তু দেখা যায় হকাররা তাদের দোকান অন্য মালিককে ভাড়া দিয়ে ফুটপাতে চলে আসে।এসব হকারদেরকে কোন প্রশ্রয় না দেয়ার জন্য ব্যবসায়ী ও পুলিশ প্রশাসনকে অনুরোধ জানান তিনি।

Sharing is caring!

Loading...
Open