ইউরোপে তীব্র ঝড়ে ০৯ জন নিহত

সুরমা টাইমস ডেস্ক:: তীব্র ঝড়ে পুরো ইউরোপজুড়ে ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ইউরোপের উত্তরাঞ্চলে গতকাল বৃহস্পতিবার দুই দমকল কর্মীর মৃত্যু হয়েছে। প্রচণ্ড ঝড়ের প্রকোপে বিমান এবং রেল সেবা বিঘ্নিত হচ্ছে। খবর এএফপি।

হারিকেনের আঘাতে তীব্র ঝড়ো বাতাসের কারণে জার্মানিতে রেল সেবা বন্ধ রাখা হয়েছে। সেখানে বিমানের ফ্লাইটও বাতিল করা হয়েছে। বেশ কিছু অঞ্চলে বৃহস্পতিবার স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। একটি রাজ্যে রেল যোগাযোগও বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। বহু স্থানে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

ঝড়ের তাণ্ডবে জার্মানিতে ছয়জনের মৃত্যু হয়েছে। দু’জন দমকল কর্মী জরুরি উদ্ধার অভিযানে অংশ নেয়ার সময় প্রাণ হারিয়েছেন এবং দু’টি ট্রাক দুর্ঘটনায় দু’জন চালক নিহত হয়েছেন। ঝড়ের কারণে তাদের ট্রাক উল্টে দুর্ঘটনা ঘটে।

অপরদিকে একটি গাড়ির সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষের ঘটনায় আরও একজন চালক নিহত হয়েছে। চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় ওই দুর্ঘটনা ঘটেছে।

ইউরোপের অন্যতম ব্যস্ত শিফোল বিমানবন্দরে ঝড়ের কারণে তিনশোর বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে। ২০০৭ সালের পর জার্মানিতে এতো তীব্র ঝড় আর হয়নি বলে জানিয়েছে জার্মানির আবহাওয়া দপ্তর।

নেদারল্যান্ডে তীব্র ঝড়ে গাছচাপায় দু’জনের মৃত্যু হয়েছে। অপরদিকে, বেলজিয়ামে ঝড়ের সময় গাড়ির ওপর গাছ ভেঙে পড়ে এক নারী প্রাণ হারিয়েছেন।

Sharing is caring!

Loading...
Open