‘ঢাকা শহর আইসা আমার আশা পুরাইছে, কণ্ঠশিল্পী শাম্মী আক্তার আর নেই


বিনোদনডেস্ক :: ‘ঢাকা শহর আইসা আমার আশা পুরাইছে’, ‘ঝিলমিল ঝিলমিল করেছে রাত’- এমনই অনেক গানের জনপ্রিয় কণ্ঠশিল্পী শাম্মী আক্তার (৬২) আর নেই।মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে রাজধানীর চামেলিবাগে নিজ বাসায় অসুস্থতাজনিত কারণে মারা যান তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।শাম্মী আক্তার স্বামী, এক ছেলেসহ আত্মীয়স্বজন ও অসংখ্য শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

তার স্বামী আকরামুল ইসলাম সমকালকে জানান, ক্যান্সার আক্রান্ত এই শিল্পীর শারীরিক অবস্থা অবনতির দিকে গেলে বিকাল চারটার দিকে তাকে হাসপাতালে নেওয়ার প্রস্তুতি নেওয়া হয়। কিন্তু তার আগেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।সংগীতশিল্পী শাম্মী আক্তার গত পাঁচ বছর ধরেই ভুগছিলেন ক্যান্সারে। ২০১৭ সালে অক্টোবরে সংগীত সংগঠন সমন্বয় পরিষদ তার চিকিৎসায় অর্থ সাহায্য চাইলে প্রধানমন্ত্রী তার ব্যক্তিগত তহবিল থেকে ৫ লাখ টাকার চেক দেন।

‘আমি যেমন আছি তেমন রবো বউ হবো না রে’, ‘ঢাকা শহর আইসা আমার আশা পুরাইছে’ ‘চিঠি দিও প্রতিদিন চিঠি দিও’, ‘ভালোবাসলেই সবার সাথে ঘর বাঁধা যায় না’, ‘এই রাত ডাকে এই চাঁদ ডাকে হায় তুমি কোথায়’, ‘আমার মনের বেদনা বন্ধু ছাড়া বুঝে না’, ‘আমি তোমার বধূ তুমি আমার স্বামী খোদার পরে তোমায় আমি বড় বলে জানি’, ‘আমি যেমন আছি তেমন রবো বউ হবো না রে’, ‘আমার নায়ে পার হইতে লাগে ষোল আনা’ গানগুলো তাকে এনে দেয় তুমুল জনপ্রিয়তা।

বরিশালের ওস্তাদ গৌরবাবুর কাছে গানে হাতেখড়ি শাম্মী আক্তারের। আজিজুর রহমান পরিচালিত ‘অশিক্ষিত’ সিনেমায় গান গাওয়ার মধ্য দিয়ে প্লেব্যাক শিল্পী হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। ১৯৭৭ সালে ঘর বাঁধেন ফোকসংগীত শিল্পী আকরামুল ইসলামের সঙ্গে। তাদের দুই সন্তান কমল ও সাজিয়া।

জাকির হোসেন রাজু পরিচালিত ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’ সিনেমায় ‘ভালোবাসলেই সবার সাথে ঘর বাঁধা যায় না’ গানটি গেয়ে ২০১০ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন শাম্মী আক্তার।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস জানান, শেষ শ্রদ্ধার জন্য শিল্পীর মরদেহ শহীদ মিনার ও শিল্পকলা একাডেমিতে নেওয়ার কথা বলা হয়েছিল। তবে তার স্বামী জানিয়েছেন- মরদেহের অবস্থা বিবেচনা করে তার আর সম্ভব হচ্ছে না।

তিনি জানান, মঙ্গলবার রাত পর্যন্ত মরদেহ বাসার সামনে রাখা হবে। পরে বুধবার বাদ জোহর চামেলিবাগের আমিনবাগ জামে মসজিদে জানাজার পর তাকে শাজাহানপুর কবরস্থানে দাফন করা হবে।

Sharing is caring!

Loading...
Open