তফসিলের কার্যকারিতা স্থগিত চেয়ে যিনি আবেদন করেছিলেন তিনি বিএনপি নেতা আতাউর রহমান


সুরমা টাইমস্‌ ডেস্ক ঃঃঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচনের তফসিলের কার্যকারিতা স্থগিত চেয়ে যিনি আবেদন করেছিলেন তিনি বিএনপি নেতা আতাউর রহমান। ঢাকা মহানগর উত্তর বিএনপির কোষাধ্যক্ষ ও ভাটারা থানা বিএনপির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন তিনি।

ডিএনসিসির মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত নাও হতে পারে- নির্বাচনের তফসিল ঘোষণার পর এমন আশংকা ক‌রে‌ছিল বিএন‌পি। সর্বশেষ বিএনপি চেয়ারপারসনের সঙ্গে পেশাজীবীদের অনুষ্ঠিত বৈঠকেও এমন আশংকা প্রকাশ করা হয়।

তবে সেই আশংকার সত্যিকারের কারিগর যে নিজ দলেরই নেতা এমনটা চিন্তাও করেনি দল‌টি। দলের বেশিরভাগ নেতাকর্মী আতাউর রহমানের নাম-পরিচিয় না জানলেও যারা জেনেছেন তারা এমন ঘটনায় হতবাক হয়েছেন।

আতাউর রহমানের পরিচয় নিশ্চিত হলে ঢাকা মহানগর উত্তর বিএনপির সভাপতি আহসানুল্লাহ হাসানের কাছে জানতে চাইলে তিনি বলেন, আতাউর রহমান আমাদের কমিটির কোষাধ্যক্ষ ও ভাটারা থানা বিএনপির সাধারণ সম্পাদক।

এ‌দি‌কে, ঢাকা উত্তর সিটির উপনির্বাচনে আওয়ামী লী‌গের ভরাডুবি হবে ভেবে সরকারের ইঙ্গিতে তাদের লোক দিয়ে রিট করিয়ে নির্বাচন স্থগিত করা হয়েছে ব‌লে অ‌ভি‌যোগ ক‌রে‌ছেন বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস্য ড. খন্দকার মোশাররফ হো‌সেন।

বুধবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচনের তফসিলের কার্যকারিতা তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। ডিএনসিসির সম্প্রসারিত অংশের কাউন্সিলর নির্বাচনের সার্কুলারের কার্যক্রমও স্থগিত করা হয়েছে।

আজ বুধবার সকালে পৃথক দুটি রিট আবেদনের ওপর শুনানি শেষে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

Sharing is caring!

Loading...
Open