গোলাপগঞ্জে অসুস্থ মক্তিযোদ্ধার চিকিৎসার দায়িত্ব নিলেন সরওয়ার হোসেন

দীর্ঘদিন থেকে অসুস্থ অবস্থায় পড়ে আছেন গোলাপগঞ্জের মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল জলিল (৭০)। উপজেলার ৫নং বুধবারীবাজার ইউনিয়নের কঠলি পাড়া গ্রামের মৃত ইলিয়াছ আলীর পুত্র অসুস্থ মোঃ আব্দুল জলিল ১৯৭১ সালে মহান মুক্তিযোদ্ধে অংশগ্রহন করেন। দীর্ঘদিন থেকে অসুস্থ হয়ে বিছানায় পড়ে থাকা এই বীর সন্তানের কেউ খবরও নেয়নি। কেউ কোন ধরনের সহযোগীতার হাত বাড়িয়ে দেয়নি। সরকারীভাবেও কোন ধরনের সুচিকিৎসার ব্যবস্থা দেওয়া হয়নি এই অসুস্থ মুক্তিযোদ্ধা আব্দুল জলিলকে। তিনি আজ জীবন যুদ্ধে বড়ই ক্লান্ত এবং অসহায় অবস্থায় পড়ে আছেন।

এই বীর সৈনিকের অসুস্থতার খবর পেয়ে গত ১৪ই জানুয়ারী রবিবার বিকালে মুক্তিযোদ্ধা আব্দুল জলিলকে দেখতে তার বাড়িতে যান কানাডা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও সিলেটের সুনামধন্য জনপ্রিয় দৈনিক শুভ প্রতিদিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক সরওয়ার হোসেন। দেশের জন্য লড়াই করা এই বীর মুক্তিযোদ্ধার চিকিৎসার দায়িত্ব নিয়ে চিকিৎসার জন্য তার হাতে নগদ ২৫ হাজার টাকা তুলে দেন সরওয়ার হোসেন।

কানাডা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি দৈনিক শুভ প্রতিদিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক সরওয়ার হোসেন বলেন এই মুক্তিযোদ্ধারা নিজের প্রানের বিনিময়ে হলেও দেশকে রক্ষা করতে জবীন বাজি রেখে দেশের স্বাধীনতার জন্য যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। লোকমূখে শুনেছি যুদ্ধক্ষেত্রেও এই বীর মুক্তিযোদ্ধা বেশ সাহসী ভূমিকা দেখিয়েছেন। নিজের বুদ্ধি ও কৌশলগুনে পাকিস্তানী হানাদারদের হাত থেকে রক্ষা করেন সহযোদ্ধাদের। একের পর এক অপারেশনে তার সাহসী ভূমিকায় সহযোদ্ধারাও অভিভূত হয়েছেন। তিনি আরো বলেন তিনি অসুস্থ মুক্তিযোদ্ধার যাবতীয় চিকিৎসার ব্যয় বহনের পাশাপাশি তার পরিবারকে আর্থিক ও সার্বিক সহযোগীতা দেওয়া হবে। অসুস্থ মুক্তিযোদ্ধা আব্দুল জলিল সাহেবের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন।

এই অসুস্থ মুক্তিযোদ্ধার ৫মেয়ে ১ছেলে নিয়ে পারিবারিক টানাপোড়েনের কারনে সুচিকিৎসা থেকে তিনি বঞ্চিত। চারদিকে অসংখ্য মানুষ কেউ যেন তার আপন নয়। তাকে কেউ দেখেও না দেখার মতো রয়েছে।

অসুস্থ মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল জলিলের মাদ্রাসা পড়ুয়া ছেলে আব্দুল্লাহ আল মামুন জানান আমার পিতা অসুস্থ হওয়ার পর চিকিৎসা সহযোগীতার জন্য আমরা উপজেলা মুক্তিযোদ্ধা কামান্ডারের কাছে লিখিতভাবে জানিয়েছি। কিন্তু কোন প্রকার সহযোগীতা দেওয়া হয়নি। গত রবিবার বিকালে আমাদের বাড়িতে এসে কানাডা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি দৈনিক শুভ প্রতিদিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক সরওয়ার হোসেন আর্থিক অনুদান দেন এবং আমার অসুস্থ পিতাকে হাসপাতালে নিয়ে যাওয়ার কথা বলেন। তিনি আমার পিতার চিকিৎসার ব্যয়বার বহন করবেন বলে আশ্বাস দেন। এতে আমার পিতার সুচিকিৎসা করা সম্ভব হবে। আমার পিতাকে আজ সিলেট ওসমানী হাসপাতালে নিয়ে যাবো।

এসময় উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এম জেড আলম, দৈনিক শুভ প্রতিদিন পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক ফয়ছল আহমদ মুন্না, সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক আব্দুল মালিক শাপলু সহ নেতৃবৃন্দ।–বিজ্ঞপ্তি

Sharing is caring!

Loading...
Open