কানাইঘাট পৌরসভা এখন ধুলোর শহর!

নিজস্ব প্রতিনিধি::
সিলেটের কানাইঘাট পৌরসভার মেইন রাস্তার বেহাল দশায় জন র্দুভোগ চরম আকার ধারণ করেছে। পৌরসভাস্থ মনসুরিয়া পয়েন্ট হতে কানাইঘাট নতুন থানা পয়েন্ট পর্যন্ত রাস্তার কার্পেটিং উঠে বড় বড় গর্ত সৃষ্টি হওয়ায় চালক ও যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন। পৌরসভার কেন্দ্রস্থল এ এলাকাটি শুকনো এই মৌসুমে যেন ধুলোর শহরে পরিণত হয়েছে। জন গুরুত্বপুর্ণ এ রাস্তাটিতে সকাল হতে না হতেই হাজারো পথচারীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে এটি।

বিশেষ করে এ রাস্তাটি কেন্দ্র করে যুগ যুগ ধরে এখানে গড়ে উঠেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান। এর মধ্যে উপজেলার সর্বোচ্চ বিদ্যা পিঠ কানাইঘাট সরকারী কলেজ, পুর্ব সিলেটের কৌমি মাদ্রাসা শিক্ষা বোড দারুলউলুম দারুল হাদিস কানাইঘাট মাদ্রাসা, কানাইঘাট সরকারী উচ্চ বিদ্যালয়, মনসুরিয়া কামিল মাদ্রাসা, রামিজা বালিকা উচ্চ বিদ্যালয় সহ পৌরসভার সকল প্রোইভেট শিক্ষা প্রতিষ্টানের কয়েক হাজার শিক্ষার্থীরা এ রাস্তা দিয়ে যাতায়াত করে। এসব হাজারো কোমলমতি শিক্ষার্থীদের সাথে পাল্লা দিয়ে উপজেলা দিঘীরপাড়, সাতবাঁক, কানাইঘাট সদর, বাণীগ্রাম, ঝিঙ্গবাড়ী ও রাজাগঞ্জ ইউপি থেকে একমাত্র সড়ক পথে প্রতিদিন শত শত যানবাহন কানাইঘাট পৌরশহরে প্রবেশ করে।

সোমবার বাইপাস মোড়ের বড় একটি গর্তে যাত্রীবাহী লেগুনা আটকা পড়লে কথা হয় যাত্রীদের সাথে। তারা জানায় একমাত্র পৌরসভা ব্যতিত উপজেলার প্রতিটি মুল রাস্তা গুণমানে কাজ করায় ভালো অবস্থানে রয়েছে। কিন্তু পৌরসভার রাস্তায় ঢুকলে মনে হয় কোন অজোপাড়া গাঁয়ে এসেছেন তারা। খানাখন্দে ভরপুর এ রাস্তার কার্পেটিং উঠে ধুলোতে পরিণত হয়েছে গোটা এলাকা। এমতাবস্থায় পথচারীদের পাশাপাশি হাজার হাজার শিক্ষার্থীরা ধুলোর যন্ত্রণায় চরম র্দুভোগে পড়েছেন। কারন শীতের মৌসুমে তীব্র বায়োপ্রবাহে স্কুল ড্রেস নিয়ে তাদের চরম বেগ পোহাতে হয়। সকালে বের হলে পরের দিন জামাটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ে। এ ছাড়াও চরম ধুলোর কারনে কোমলমতি এসব শিক্ষার্থীর পিছনে শীতের পাশাপশি লেগে আছে সর্দি, কাশি। এসব দুর্ভোগ থেকে পরিতার্ণ পেতে তারা জন গুরুত্বপুর্ণ এই রাস্তাটি পুণাঙ্গ মেরামত করতে পৌর মেয়র নিজাম উদ্দিনের প্রতি জোর দাবী জানিয়েছেন।

Sharing is caring!

Loading...
Open