মিডিয়ায় তিন সেক্টরে কড়া নাড়ছেন বিশ্বনাথের তিন রত্ন

মশাহিদ আহমদ রাজন:

সংগীত জগৎ….

গিয়াস সানি, সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার বাওনপুর গ্রামে জন্ম। ছোট বেলা থেকে কবিতা লিখতে লিখতে সুরের মেলবন্ধনের কল্পনায় গান লিখার স্বপ্নপুষেন।তার এই পথচলা স্বপ্নকে বাস্তবায়িত করে দেশের জনপ্রিয় কন্ঠ শিল্পী এফ এ সুমন।

দেশের জনপ্রিয় সংগীত শিল্পী এফ এ সুমনের ওরে প্রিয়া গানের মাধ্যমে পরিচিতি লাভ করেন গীতিকার গিয়াস সানি।
বেলাল খান,রফিকুল আলম,মশিউর বাপ্পি,নাহিদ,ফারুক,সুমন,মিতা মল্লিক ও নুসরাত কৃতি সহ জনপ্রিয় শিল্পীদের একক ও মিক্সড এলবামে অর্ধশত গান লিখেছেন।

লেখার পড়ার পাশা পাশি গান লিখে গিয়াস সানি তার উপজেলা জেলাসহ সারা দেশে আলোড়ন তৈরি করেছেন।নিজেকে দেশের সেরা গীতিকার হিসেবে তুলে ধরতে চান সানি।তরুণ প্রজন্ম কাছে তার লিখা গান খুব জনপ্রিয়তা পায়।

সামনে নাটক ও ফিল্মে দেশবরেণ্য কণ্ঠশিল্পী দিলরুবা খানের এলবামে গান লিখছেন। ঈদ উল আযহা তার লিখা ৫টি গান তরুন শিল্পী শুভ রহমানের একক কন্ঠে ‘বলে দে ‘এলবাম বেড় হয়।বর্তমানে বেশ ব্যস্ত সময় পার করছেন সানি।

ক্রীড়াঙ্গন…..

বয়েজ অফ সিলেট নামে খ্যাত সিলেটের ধারাভাষ্যঙ্গন তথা দেশের ধারাভাষ্যঙ্গনে খুবই পরিচিত নাম নাক্কাস দিলসাদ।

সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার বিশ্বনাথের গাঁও গ্রামে জন্ম।ছোট বেলা থেকে লেখা পড়ার পাশা পাশি খেলাধুলা করতেন নাক্কাস দিলসাদ, বেশ ভালো ক্রিকেট ও ফুটবল খেলতেন হঠাৎ করে ইনজুরি হয়ে যান এই জায়গা থেকে।তবে খেলাধুলাকে মনের মাঝে বিশাল বড় স্থান দিয়েছেন তিনি, এই সেক্টরে কাজ করার জন্যে হাল ছাড়েননি নিজকে মাইক্রোফোনের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন সবার মাঝে।

যেখানে খেলা সেখানে দিলসাদ উপস্থিত হয়ে মাইক্রোফোন হাতে নিয়ে গ্যালারীবর্তি দর্শকদের মন জয় করে নিতেন তার কন্ঠ দিয়ে।২০১২সালে একে তুহেমের হাত ধরে এই সেক্টরে কাজ শুরু করেন নাক্কাস দিলসাদ।

দেশের সেরা বয়েজ মাস্টার চৌধরী জাফর উল্লাহ শারাফাত,আতাহার আলী খান,শামীম আশরাফ,সবাই আজ থাকে ছিনেন।দিলসাদ জানান চৌ:জাফর উল্লাহ শারাফাত তার নিজের পছন্দের ব্যক্তিদের কে ভালোবেসে একটি করে উপাধি দেন ঠিক দিলসাদের বেলায় হয় তার নামের পূর্বে নাক্কাস যুক্ত করে দেন তিনি।

নিজেকে দেশের একজন বড় ধারাভাষ্যকার হিসেবে প্রতিষ্ঠিত করতে চান।দিলসাদ তার জন্মভূমি বিশ্বনাথে একমাত্র প্রতিষ্ঠান বিশ্বনাথ ক্রীড়াকল্যান ফেডারেশন প্রতিষ্ঠাতা ও সভাপতি গড়ে তুলেছেন।

কমেডি জগৎ….

খালেদ রহমান রাব্বি সিলেটের বিশ্বনাথ উপজেলার বাওনপুর গ্রামে জন্ম। ছোট বেলা থেকে ভালো কোনো কিছু করার কথা ভাবতেন। লেখা পড়ার পাশা পাশি বিদ্যালয়ে থাকা অবস্থায় রাব্বি মঞ্চনাটক করতেন বলে জানিয়েছেন, তা থেকে নিজের মধ্যে একটা আত্মবিশ্বাস জন্ম নেয়।

২০১৪ সালে নিজের মোবাইলের ক্যামেরায় সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া ঘটনানিয়ে মোবাইলে ভিডিও তৈরি করে শর্টফিল্ম তৈরি করেন। সালমান মোক্তাদির ভিডিও দেখে তার মনে আরো উৎসাহ জাগে।

ক্যামেরা ছিল না তার পরিবারের টাকা দিয়ে ক্যামেরা কিনে এনে ফেইসবুক ও ইউটিউব নিজের আলাদা একটা পেইজ প্রকাশ করেন Bangali Bro & Sylhety vines নামে। নিত্যদিন ঘটে যাওয়া ঘটনা নিয়ে সিলেটী আঞ্চলিক ভাষায় ফুটিয়ে তুলেন সেই বিষয়টকে রাব্বি।

সাম্প্রতিক সময়ে সোশ্যাল মিডিয়া বেশ আলোড়ন সৃষ্টিকারী বড় ছেলে নাটকের পরিপেক্ষিতে রাব্বি তৈরি করেন তার মতো করে ছোট ছেলে নামে একটি শর্টভিডিও তৈরি করেন যা ফেইসবুকে ও ইউটিউবে সবার মন জয় করে নিয়েছে।

তার এই কমেডি ইউটিউব প্রায় দুই লাখের বেশি দেখা হয়েছে।রাব্বি এতে খুব খুশি এবং তিনি ভবিষ্যৎ আর ও ভালো কিছু দেওয়ার চেষ্টা করবেন বলে জানিয়েছেন।

আগে তার কয়েক জন বন্ধুমিলে ভিডিও তৈরি করত কিন্তু এখন তার পুরো একটি টিম রয়েছে বলে জানান।

লেখক:: মশাহিদ আহমদ রাজন, শিক্ষার্থী, দক্ষিণ সুরমা কলেজ।

Sharing is caring!

Loading...
Open