নগরীতে তানিম হত্যা,দুই কলেজে ধর্মঘট প্রত্যাহার, ৩দিনের কর্মসূচী

সুরমা টাইমস ডেস্ক:: নগরীর টিলাগড়ে ছাত্রলীগকর্মী তানিম খান হত্যার প্রতিবাদে সোমবার সকাল থেকে সিলেট এমসি ও সরকারি কলেজে ডাকা ছাত্র ধর্মঘট স্থগিত করেছে ছাত্রলীগ। এসময় ছাত্রলীগের পক্ষ থেকে তিন দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক সঞ্জয় চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (০৯ই জানুয়ারি) চলমান ছাত্র ধর্মঘটের দ্বিতীয় দিন দুপুর সোয়া ১২টার দিকে আসামী গ্রেপ্তারে পুলিশের আশ্বাসের ভিত্তিতে এ ধর্মঘট স্থগিত করে ছাত্রলীগ। আজ ডিগ্রি ইনকোর্স পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা সকালেই স্থগিত করেছে কর্তৃপক্ষ এমসি কর্তৃপক্ষ।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক এমসি কলেজের একজন শিক্ষক জানান, প্রত্যাহারের ঘোষণা দেয়ার পর ছাত্রলীগ নেতা-কর্মীদের প্রধান ফটক খুলে দেয়ার অনুরোধ করা হলেও তারা তা মানেনি। তারা পরদিন বুধবার থেকে প্রধান ফটক খুলে দেবে বলে জানিয়েছে।

অন্যদিকে ঘোষণা দেয়া তিনদিনের কর্মসূচির প্রথমদিন বুধবার (১০ই জানুয়ারি) সকালে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল, দ্বিতীয়দিন বৃহস্পতিবার (১১ই জানুয়ারি) সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন ও কর্মসূচীর তৃতীয়দিন শুক্রবার (১২ই জানুয়ারি) বাদ জুম্মা হযরত শাহজালাল (রহ.) মাজারে মিলাদ মাহফিল।

শাহপরান থানার ওসি আখতার হোসেন জানান, তানিম হত্যার ঘটনায় মঙ্গলবার বিকেল সাড়ে ৩টা পর্যন্ত থানায় কোন মামলা হয়নি। দুটি কলেজে ছাত্র ধর্মঘট প্রত্যাহার করা হলেও কলেজের গেইটের তালা এখনও খুলে দেওয়া হয়নি।

প্রসঙ্গত, গত রোববার (০৭ই জানুয়ারি) রাত পৌনে নয়টায় প্রতিপক্ষের ছুরিকাঘাতে সিলেট সরকারি কলেজের ডিগ্রি তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও আওয়ামী লীগ নেতা রঞ্জিত সরকার গ্রুপের কর্মী তানিম খান খুন হন।

তানিম ওসমানীনগর উপজেলার বুরুঙ্গা ইউনিয়নের নিজ বুরুঙ্গা গ্রামের ইসরাঈল খানের ছোট ছেলে।

তার বাবা বুরুঙ্গা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বড় ভাই নুরুল ইসলাম বাবলু বুরুঙ্গা ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

Sharing is caring!

Open