২১ বছরেও বিচার হয়নি মুক্তিযোদ্ধা বাচ্চু হত্যা মামলার


হত্যাকান্ডের ২১ বছর পার হলেও বীর মুক্তিযোদ্ধা শফিকুল হক চৌধুরী বাচ্চুর হত্যার বিচার এখনও হয়নি। মহান মুক্তিযুদ্ধের অংশ নিয়ে ৫নং সেক্টরের সুইসাইড স্কোয়ার্ড সদস্য দাস পাটির ডেপুটি কমান্ডার মুক্তিযুদ্ধে বেশ ক’টি সম্মুখ সমরে অংশ নিয়ে সাহসিকতার পরিচয় দিয়েছেন।

দেশ বিরোধী ষড়যন্ত্রকারীরা উদীয়মান জনপ্রিয় নেতা শফিকুল হক চৌধুরী বাচ্চুকে প্রভাবশালীদের ইশারায় নির্মমভাবে হত্যা করা হয়।

তার হত্যাকান্ডের বিচার দ্রুত নিস্পত্তি করে দেশ বিরোধী ও ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচনের জন্য সরকারের প্রতি জোর দাবী জানান। বীর মুক্তিযোদ্ধা শহীদ শফিকুল হক চৌধুরী বাচ্চুর ২২তম মৃত্যুবার্ষিকী উপলে বীর মুক্তিযোদ্ধা শহীদ শফিকুল হক চৌধুরী বাচ্চু স্মৃতি সংসদ ও বাংলাদেশ দূর্নীতি প্রতিরোধ মঞ্চের যৌথ উদ্যোগে গত রোববার সন্ধ্যা ৭টায় দরগা গেইটস্থ নিউ হোটেল জমজমে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযোদ্ধা সংসদ সিলেট ইউনিটের সাবেক জেলা কমান্ডার মির্জা জামাল পাশা এ কথা বলেন।

বাংলাদেশ দূর্নীতি প্রতিরোধ মঞ্চের কেন্দ্রীয় চেয়ারম্যান ১১নং সেক্টরের কোম্পানী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক শেখ আব্দুস সোবহানের সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধা শহীদ শফিকুল হক চৌধুরী বাচ্চু স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বাংলাদেশ ছাত্রলীগ সিলেট জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক দূর্নীতি প্রতিরোধ মঞ্জের কেন্দ্রীয় মহাসচিব সাংবাদিক মোঃ আমিরুল ইসলাম চৌধুরী এহিয়ার পরিচালনায় প্রধান অতিথি বলেন বাচ্চু চৌধুরী ভাটি অঞ্চলের উন্নয়নে যে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তা জাতি যুগযুগ ধরে স্বরণ রাখবে।

প্রধান বক্তার বক্তব্যে বিশিষ্ট রাজনীতিবিদ সমাজকর্মী আলহাজ্ব কলন্দর আলী বলেন জগন্নাথপুরের ২টি শিা প্রতিষ্ঠান সরকারী করণ জগন্নাথপুর কলেজ প্রতিষ্ঠায় বাচ্চু চৌধুরী বলিষ্ট ভূমিকা রাখেন। তার হত্যাকান্ডের ২১ বছর পের হলেও বিচার শেষ না হওয়ায় তিনি ক্ষোভ প্রকাশ করেন।

অবিলম্বে বাচ্চু চৌধুরীর হত্যার বিচার দ্রুত শেষ করার জন্য সরকারের প্রতি জোর দাবী জানান। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার সাবেক কাউন্সিলার আলহাজ্ব আব্দুল খালিক, সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মোঃ ময়নুল ইসলাম, সেক্টর কমান্ডার্স ফোরামের বিভাগীয় সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদ চৌধুরী, রোটারী কাব অব সিলেট সেন্ট্রাল এর প্রেসিডেন্ট অধ্যাপক সাব্বির আহমদ, রোটারী কাব অব সিলেট হিলটাউনের প্রেসিডেন্ট আবুল হাসনাত, ছিলাউড়া হলদিপুর ইউপির সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম খসরু, শেখ আবিদুর রহমান বদরী স্মৃতি সংসদের চেয়ারম্যান শফিকুর রহমান শফিক, মহানগর ছাত্রলীগ নেতা মামুন চৌধুরী ও সাদি মোঃ তারেক, মুক্তিযোদ্ধা সন্তান মির্জা শহীদ অমর প্রমুখ। সভায় শহীদদের স্মরণে একমিনিট নিরবতা পালন করা হয়। বক্তারা বলেন বাচ্চু চৌধুরীর হত্যাকান্ড নিয়ে কোন ষড়যন্ত্রই বরদাস্ত করা হবে না। সুষ্ঠু বিচার নিস্পত্তির জন্য সরকারের প্রতি জোর দাবী জানান। বিজ্ঞপ্তি

Sharing is caring!

Loading...
Open