এমসি ও সরকারি কলেজে অনির্দিষ্টকালের ধর্মঘট


সুরমা টাইমস্‌ ডেস্ক ঃঃ সিলেট নগরীর টিলাগড়ে ছাত্রলীগ কর্মী তানিম খান হত্যাকান্ডের প্রতিবাদে মুরারি চাঁদ (এমসি) কলেজ ও সিলেট সরকারি কলেজে অনির্দিষ্টকালের ছাত্রধর্মঘটের ডাক দিয়েছে ছাত্রলীগ। আর ছাত্রলীগ নেতা-কর্মীরা এমসি কলেজ সংলিষ্ট তামাবিল রোড অবরোধ করেছে।

ছাত্র ধর্মঘটের কারণে সোমবার সকালে কলেজ দুইটিতে কোন ধরণের ক্লাস অনুষ্ঠিত হয়নি। উদ্ভুত পরিস্থিতিতে এমসি কলেজের স্নাতক প্রথম বর্ষের আজকের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

রোববার রাতে আধিপত্য বিস্তার নিয়ে নগরীর টিলাগড়ে নিজ দলের ক্যাডারদের হামলায় খুন হন তানিম খান নামের এক ছাত্রলীগ কর্মী। সে সিলেট সরকারি কলেজের স্নাতকের ছাত্র এবং জেলা আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক রণজিত সরকার অনুসারী ছাত্রলীগ কর্মী।

এই হত্যাকান্ডের জন্য তানিমের সহকর্মীরা মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদের অনুসারি জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক এম. রায়হান চৌধুরীর নেতৃত্বাধীন ছাত্রলীগের গ্রুপের নেতাকর্মীদের দায়ি করছেন। তাদের অভিযোগ রায়হানের নেতৃত্বাধীন গ্রুপের ডায়মন্ড, সাদিকুর রহমান আজলাসহ কয়েকজন ক্যাডার হামলা চালিয়ে ছুরিকাঘাত করে তানিমকে খুন করেছে।

এদিকে, হত্যাকান্ডের পর থেকে টিলাগড় পয়েন্ট এবং পার্শ্ববর্তী এমসি কলেজ ও সরকারি কলেজে উত্তেজনা ছড়িয়ে পড়ে। হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতারের দাবিতে সকালে ছাত্রলীগ ওই দুই কলেজে অনির্দিষ্টকালের ছাত্রধর্মঘটের ডাক দেয়।

ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ায় আজকের স্নাতক পরীক্ষা স্থগিত করে ক্যাম্পাসে নোটিশ টানায় এমসি কলেজ কর্তৃপক্ষ।

Sharing is caring!

Loading...
Open