কানাইঘাটে বিপুল পরিমান বিস্ফোরক দ্রব্যসহ তিনজন আটক


সুরমা টাইমস ডেস্ক ঃঃ সিলেটের কানাইঘাটে উচ্চক্ষমতাসম্পন্ন বিপুল পরিমান বিস্ফোরক দ্রব্যসহ তিনজনকে আটক করেছেন করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯)। রোববার দিবাগত রাতে কানাইঘাটের ভারতীয় সীমান্তবর্তী সুরইঘাট এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকদের কাছ থেকে ১৫ টি নীল রংয়ের পলি ব্যাগ ভর্তি কাগজে মোড়ানো ৩০০ পিস হাই এক্সপ্লোসিভ পাওয়ার জেল এবং সাদা তার সমেত ৩০০ পিস ইলেকট্রিক ডেটোনেটর এবং দুটি ব্যবহৃত মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

সোমবার (৮ জানুয়ারি) দুপুরে র‌্যাব-৯ এর ইসলামপুরস্থ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-৯ এর উপপরিচালক মেজর মোহাম্মদ জামসেদুর রহমান। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করা হয়। উচ্চ ক্ষমতাসম্পন্ন এসব বিস্ফোরক দ্রব্য আগে জঙ্গিদের কাছ থেকে উদ্ধার হওয়া বিস্ফোরক দ্রব্যর সঙ্গে মিল রয়েছে। যার ১০ টি দ্বারা ২/৩ তলা একটি স্থাপনা পুরোপুরি গুড়িয়ে দেওয়া সম্ভব।

তিনি আরো জানান, আটককৃতরা জিজ্ঞাসাবাদে জানিয়েছে ভারতের মেঘালয় রাজ্যে লাটুম্বাই কয়লা খনিতে কর্মরত কিছু শ্রমিকের মাধ্যমে বাংলাদেশে এই বিস্ফোরক তাদের কাছে আসে। উদ্ধার হওয়া বিস্ফোরক দ্রব্যগুলো বাংলাদেশে কোথায় ব্যবহারের উদ্দেশ্য ছিল এবং এর সঙ্গে জড়িতদের আটকে অভিযান অব্যাহত রাখবে র‌্যাব।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন র‌্যাব-৯ এর সিনিয়র এএসপি ও সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া) মাঈন উদ্দিন চৌধুরী।

Sharing is caring!

Loading...
Open