সরকারি ৩শ সেট পাঁচার হওয়া বই আটক :


সুরমা টাইমস ডেস্ক ঃঃ সিলেটের জৈন্তাপুর উপজেলার চারিকাটা ইউনিয়ন পরিষদের বনপাড়া এলাকার আমতলা আইডিয়াল বে-সরকারি স্কুল থেকে পাঁচার হওয়া (১ম শ্রেণী হতে ৫ম শ্রেণী পর্যন্ত) ৩শ সেট বই মঙ্গলবার (০২ জানুয়ারী) আটক করেছে জনতা।

ঘটনার সংবাদ পেয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল জলিল তালুকদার সরেজমিনে আমতলা বিদ্যালয়ে উপস্থিত হয়ে এবছরের বইগুলো উদ্ধার করেন বলে জানায় এলাকাবাসী।

এদিকে অজ্ঞাত কারনে বনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বসে আমতলা আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক আবু সাঈদের সাথে রফাদফার মাধ্যমে ছেড়ে দিয়ে আসেন বলে অভিযোগ করেছেন এলাকাবাসী। মুলত বইগুলো অন্যত্র বিক্রয়ের উদ্দ্যেশ্যে আমতলা আইডিয়াল স্কুলে সারানো হয়েছে বলেও দাবী এলাকাবাসীর।

এ বিষয়ে জানতে আমতলা আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক আবু সাঈদের মুটো ফোনে একাধিক বার যোগাযোগ করা হলে তার মোবাইলটি বন্ধ পাওয়া যায়।

তবে বিদ্যালয়ের পাশ্ববর্তী বনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ আহমদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, টিও ও এটিও স্যার ঘটনাস্থলে এসেছেন এবং আমার বিদ্যালয়ে বসে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য জালাল উদ্দিনের সাথে আলোচনা হয়েছে। তবে কি আলোচনা হয়েছে আমার জানা নেই।

অন্যদিকে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল জলিলের মুটো ফোনে যোগাযোগ কারা হলে তিনি পরে জানাবেন বলে ফোন কেটে দেন। পরে একাধিক বার যোগাযোগের চেষ্টা করলেও তিনি মুটো ফোনটি রিসিভ না করায় তাঁর অফিসে গেলেও তাঁকে পাওয়া যায়নি। তবে অফিস সহকারি শিশাকর ঘটনা সত্যতা স্বীকার করে বলেন, শুনছি বই পাওয়া গেছে। আমাদের উপজেলা হতে কোনো বই পাঁচার হয়নি।

এবিষয়ে জানতে চারিকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম চৌধুরী তোফায়েল ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সাঈদ সাহেব একটি ভাল উদ্যোগ নিয়েছেন, কি কারনে এমন ঘটনা ঘটলো এ জন্য উনাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার মৌরীন করিমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না। প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমাকে কিছু জানায়নি। আমি খোঁজ নিয়ে দেখছি।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বশির উদ্দিন জানান, বিষয়টি আমাকে কেউ অবহিত করেনি। সভাপতি হিসাবে বিষয়টি আমি খোঁজ খবর নিচ্ছি। এ ঘটনার সাথে যে বা যারা জড়িত থাকুক না কেনো তার বিরুদ্ধে সরকারি বই আত্মসাথের দায়ে আইনী ব্যবস্থাগ্রহণ করা হবে।

Sharing is caring!

Loading...
Open