টাকার বিনিময়ে মুক্তি পেলেন সৌদির সাবেক বাদশাহর দুই ছেলে

সুরমা টাইমস ডেস্ক:: সৌদির বর্তমান বাদশার ছেলের কথিত দুর্নীতি বিরোধী অভিযানে আটক দেশটির প্রয়াত বাদশাহ আব্দুল্লাহর দুই সন্তান টাকার বিনিময়ে মুক্তি পেয়েছেন।

দুই মাস বন্দিদশা কাটানোর পর তারা রাজধানী রিয়াদের রিজ কার্লটন হোটেল থেকে মুক্তি পান।

এ দুই প্রিন্সের আগে আরও প্রায় দুই ডজন প্রভাবশালী নাগরিককে মুক্তি দেয় সৌদি প্রশাসন। রয়টার্স জানায়- সরকারের সঙ্গে অর্থনৈতিক সমঝোতার পর প্রয়াত বাদশাহ আব্দুল্লাহর দুই ছেলে প্রিন্স মিশেল বিন আব্দুল্লাহ ও ফয়সাল বিন আব্দুল্লাহকে মুক্তি দেয়ার নির্দেশে স্বাক্ষর করেন দেশটির অ্যাটর্নি জেনারেল।

তবে রয়টার্সের সৌদি সূত্র অর্থনৈতিক সমঝোতার বিষয়ে বিশদ কিছু জানাতে পারেনি।

মিশেল ও ফয়সালের তৃতীয় ভাই প্রিন্স তুর্কি বিন আব্দুল্লাহও আটক রয়েছেন। তার মুক্তির বিষয়ে অ্যাটর্নি জেনারেল এখনো কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেননি।

এদিকে সৌদি প্রশাসন সূত্র জানিয়েছে- দুর্নীতি বিরোধী অভিযানে আটক প্রিন্স ও প্রভাবশালী সৌদি নাগরিকদের ৯৫ শতাংশই অর্থনৈতিক সমঝোতায় সম্মত হয়েছেন।

সৌদি রাজপরিবারের সদস্য এবং রাজ পরিবার সংশ্লিষ্ট প্রভাবশালী ব্যক্তিদের মুক্তির ঘটনাকে স্বাগত ও ধন্যবাদ জানিয়ে টুইট করেছেন প্রিন্স নউফ বিন আব্দুল্লাহ বিন মোহাম্মদ বিন সৌদ।

প্রসঙ্গত, সৌদি যুবরাজ ও প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মদ বিন সালমান আল সৌদ ঘোষিত দুর্নীতি বিরোধী অভিযানে দুই শতাধিক প্রিন্স ও প্রভাবশালী ব্যক্তি আটক হন।

তাদের বিভিন্ন পাঁচ তারকা হোটেলে আটকে রেখে নির্যাতন চালানো হয় বলে অভিযোগ রয়েছে। নিজের ক্ষমতাকে পোক্ত করতেই মোহাম্মদ এই অভিযান চালান বলে অভিযোগ উঠেছে সৌদি রাজপরিবারের ভেতরে ও বাইরে।

Sharing is caring!

Loading...
Open