অভিভাবক না থাকার অজুহাতে ছাতকে হাসপাতালে বিনা চিকিৎসায় রোগীর মৃত্যু

নিজস্ব প্রতিনিধি:: অভিভাবক না থাকায় সুনামগঞ্জের ছাতকে উপজেলা হাসপাতালের বেডেই বিনা চিকিৎসায় সুন্দর আলী (৪৫) নামে এক রিকশাচালক মারা গেছেন। এ ঘটনা জানাজানি হওয়ার পর গতকাল বৃহস্পতিবার (২৮শে নভেম্বর) উপজেলাজুড়ে তোলপাড় শুরু হয়েছে। গত বুধবার (২৭শে ডিসেম্বর) বেলা ২টায় হাসপাতালের বেডেই তিনি মারা যান। রাতে তার লাশ উদ্ধার করেছে পুলিশ।

নিহত সুন্দর আলী মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার কান্দিরগাঁও গ্রামের সুরুজ মিয়ার ছেলে। তিনি ছাতকের কুমনা এলাকার মৃত হোসেন আলীর ছেলে মোশাহিদ আলীর গ্যারেজের রিকশাচালক ছিলেন।

স্থানীয় সূত্র জানায়,গত মঙ্গলবার (২৬শে ডিসেম্বর) সন্ধ্যায় পেটের ব্যথায় হাসপাতাল রোডে গুরুতর অসুস্থ্য হয়ে পড়েন সুন্দর আলী। পরে উপজেলার তাতিকোনা গ্রামের মৃত আবদুল মনাফের ছেলে আবদুস শুকুর ও চানাচুর বিক্রেতা টুনু মিয়া তাকে ছাতক হাসপাতালে নিয়ে যান।

এসময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক উপযুক্ত অভিবাবকের অজুহাত দেখিয়ে রোগীকে ভর্তি করেননি। উল্টো তাদের সঙ্গে দুর্ব্যবহার করেন। এসময় রোগী নিজের চিকিৎসার জন্যে ডাক্তারদের হাতে-পায়ে ধরেন এবং বন্ডসই দিতেও রাজি হন।

কিন্তু এতেও রাজি হননি চিকিৎসকরা। অবশেষে ব্যথার যন্ত্রণায় কাতর হয়ে রোগী নিজেই হাসপাতালের বেডে শুয়ে পড়েন। পরে ওয়ার্ড বয় আবু সাইদ তাকে একটি কম্বল এনে দেন।

ওই রাতে ও পরের দিন গত বুধবার সকালে রুটিন মতো ওয়ার্ডে রাউন্ডে এলেও সুন্দর আলীকে ডাক্তার ও নার্স কেউ কোনো ঔষধ ও ব্যবস্থাপত্র দেননি। নিরুপায় হয়ে পাশের বেডের রোগী কোম্পানীগঞ্জ উপজেলার ইছাকলস গ্রামের মৃত রহমত আলীর ছেলে আমির আলী (৫৫) ও ছাতকের গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউপির দিঘলী-ব্রাহ্মণগাঁও গ্রামের ইসমাইল আলীর স্ত্রী আলেয়া বেগমের (২৬) কাছ থেকে ব্যথার ট্যাবলেট চেয়ে সেবন করেন তিনি।

পরে গত বুধবার বেলা ২টায় হসপাতাল বেডেই সুন্দর আলী মারা যান। পরে ওয়ার্ড ক্লিনার অঞ্জনা রানী ও শুক্লা রানী লাশটি হাসপাতাল থেকে অন্যত্র সরিয়ে নেয়ার চেষ্টা চালায়।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. অভিজিৎ শর্ম্মা বিনা চিকিৎসায় রোগীর মারা যাবার সত্যতা স্বীকার করে বলেন, গত ২৬শে ডিসেম্বর সন্ধ্যায় ওই রোগী হাসপাতালে ভর্তি হতে আসেন। এ সময় তাকে অভিভাবক নিয়ে আসার জন্যে বলা হয়।

সুনামগঞ্জ সহকারী পুলিশ সুপার (ছাতক-দোয়ারা) মো. দোলন মিয়া জানান, খবর পেয়ে লাশ উদ্ধার করা হয়। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

গতকাল বৃহস্পতিবার (২৮শে নভেম্বর) ময়নাতদন্ত শেষে সুন্দর আলীর লাশ তার নিজ বাড়িতে পাঠানো হয়েছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

Sharing is caring!

Loading...
Open