‘এমপিও না নিয়ে এবার ঘরে ফিরবেন না শিক্ষকরা’

সুরমা টাইমস ডেস্ক:: এমপিও ভুক্তির দাবিতে দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন।

আজ বুধবার (২৭শে ডিসেম্বর ) সকাল থেকেই জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান নিয়েছেন তারা। তাদের কথা একটাই, ‘এমপিও না নিয়ে ঘরে ফিরবো না।’

সাত হাজারেরও বেশি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারী অবস্থান কর্মসূচিতে যোগ দিয়েছেন।

আন্দোলনরত শিক্ষকরা বলেছেন, দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার ৯৮ শতাংশ বেসরকারি ব্যবস্থাপনা নির্ভর। বিভিন্ন স্তরে সাত হাজারেরও বেশি প্রতিষ্ঠান এমপিওভুক্ত হওয়ার অপেক্ষায় আছে। এসব প্রতিষ্ঠানে কর্মরত এক লাখেরও বেশি শিক্ষক ও কর্মচারী রয়েছেন। তবে এসব শিক্ষক কর্মচারীরা নিয়মিত বেতন পান না। দীর্ঘদিন এ কথা বললেও তাতে কেউ তাতে কান দেয়নি। আশ্বাসের ভিত্তিতে আমরা অনেকবার কর্মসূচি স্থগিত করছি। তবে এবার দাবি আদায় না করে রাজপথ ছাড়বো না।

নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে এমপিও ভুক্ত করা না হলে সেগুলো একে একে বন্ধ হয়ে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করছেন ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী।

তিনি বলেন, এগুলো বন্ধ হয়ে গেলে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা ব্যবস্থায় বিপর্যয় নেমে আসতে পারে।

সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক বিনয় ভূষণ রায় বলেন, এক অনিশ্চিত ভবিষ্যত আমাদের তাড়া করছে। দেশে সরকারি চাকরিজীবীদের বেতন বেড়ে প্রায় দ্বিগুণ হয়েছে। আমরা এবার কোনও অবস্থাতেই দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বো না।

Sharing is caring!

Loading...
Open