শহীদ মিনারে ঝাড়ু দেয়ার নামে শিক্ষকদের সরানো হলো!

বেতন বৈষম্য নিরসনের দাবিতে অনশনরত প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের কর্মসূচি স্থগিত নিয়ে বিভক্তির সৃষ্টি হয়েছে। নেতারা কর্মসূচি স্থগিতের ঘোষণা দিলেও অনশন অব্যাহত রাখার পক্ষে অধিকাংশ শিক্ষক।

সোমবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান এবং ১০ জোটের শিক্ষক নেতাদের আশ্বাস মেনে না নিয়ে অনেক সাধারণ শিক্ষকরা আন্দোলন চালিয়ে যেতে থাকেন। তবে কিছুক্ষণ পর শিক্ষকদের সরিয়ে দেয়া শুরু করে শহীদ মিনারের দেখভালের দায়িত্বে থাকা লোকজন। তারা শহীদ মিনারে হঠাৎ করে ঝাড়ু দেয়া শুরু করেন। এতে ধুলা উড়তে শুরু করলে সরে যেতে বাধ্য হন শিক্ষকরা।

জানতে চাইলে শহীদ মিনারের দেখভালের দায়িত্বে থাকা রিয়াদ বলেন, ‘প্রক্টর স্যার বলেছেন শহীদ মিনার পরিষ্কার করতে। তাই পরিষ্কার করা হচ্ছে।’ গত তিন দিন কেন পরিষ্কার করা হয়নি জানতে চাইলে তিনি বলেন, ‘আমি কী বলবো? স্যার বলেছেন তাই পরিষ্কার করছি।’

ক্ষোভ প্রকাশ করে চাঁদপুর থেকে আসা শিক্ষক আসাদুজ্জামান বলেন, ‘মন্ত্রী যখন শিক্ষকদের সম্মান দিতে পারে না, পরিচ্ছন্নকর্মীরা কিভাবে সম্মান দিবেন?’

তিনি বলেন, ‘এতোদিন কোনো সমস্যা হয়নি। মশার কামড় খেয়ে শুয়ে ছিলাম কেউ দেখতে আসেনি। আজ ঘোষণা আসতে না আসতেই আমাদের থাকার স্থান পরিষ্কার করা হচ্ছে।’ ঝাড়ু দেয়া উপেক্ষা করে একদল শিক্ষক ঐক্যবদ্ধ হয়ে শহীদ মিনারের সিঁড়িতে বসার চেষ্টা করেন। কিন্তু বাঁশি বাজিয়ে তাদেরকে সেখান থেকে সরিয়ে দেয়া হয়। আবার ধুলায় টিকতে না পেরে অনেকে সরে যান।

Sharing is caring!

Loading...
Open