শিক্ষার্থীদের মনোযোগী করতেও শিক্ষকদের দায়িত্ব নিতে হবে–ড. জয়া সেনগুপ্ত

নিজস্ব প্রতিনিধি:: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাব্যবস্হার উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। শিক্ষক যদি ভালভাবে না পড়ান, শিক্ষা ব্যবস্হার উন্নত হবেনা। তাদের মধ্যেও নৈতিক শিক্ষা থাকতে হবে। শিক্ষক শুধু পড়ালেন আর শিক্ষার্থীরা মনোযোগী হলেন না । শিক্ষার্থীদের মনোযোগী করতেও শিক্ষকদের দায়িত্ব নিতে হবে। অভিভাবকদের সন্তানের প্রতি খেয়াল রাখতে হবে, সন্তান কি করছে না করছে সেদিকে নজর দিতে হবে।

দিরাই উচ্চ বালিকা বিদ্যালয় আয়োজিত ছাত্রী-অভিভাবক সভায় প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্ত এসব কথা বলেন।

তিনি মেধাবী ছাত্রী নিহত মুন্নীর আত্মার শান্তি কামনা করেন, সেই সাথে পরিবারের সদস্যদের গভীর সমবেদনা এবং আইন শৃঙ্খলা বাহিনীর প্রশংসা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। আর বলেন স্কুল কলেজের মেয়েরা রাস্তায় কোন ধরণের প্রতিবন্ধকতার শিকার হলে পুলিশকে এ্যাকশনে যেতে হবে, অপরাধীকে শাস্তি পেতেই হবে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আবদুল হক মিয়ার সভাপতিত্বে ও সহকারী শিক্ষক সরদার গোলাম মোস্তফা রুমী এবং নিখিল রঞ্জন দাসের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার হাবিব উল্লাহ জুয়েল, বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার দিরাই সার্কেল বেলায়েত হোসেন লস্কর, দিরাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সোহেল আহমদ, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি সিরাজদ্দৌলা তালুকদার, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট অভিরাম তালুকদার, উপজেলা যুবলীগ সভাপতি রঞ্জন কুমার রায়, বিআরডিবির চেয়ারম্যান মতিউর রহমান, কলেজ পরিচালনা কমিটির সদস্য মহিবুর রহমান তালুকদার, দিরাই পৌরসভার প্যানেল মেয়র বিশ্বজিৎ রায়, শাহাজাহান সরদার, অনিন্ধিতা রায় চৌধুরী।

এছাড়াও উপস্হিত ছিলেন দিরাই উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর ইকবালসহ সহকারী শিক্ষকবৃন্দ এবং অভিভাবকসহ ছাত্রীরা।

Sharing is caring!

Loading...
Open