মাথার খুলি ছাড়াই সন্তানের জন্ম দিলেন মা!

সুরমা টাইমস ডেস্ক:: চট্টগ্রামের বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মাথার খুলির উপরের অংশ ছাড়াই এক মেয়ে সন্তানের জন্ম দিয়েছেন জান্নাতুল নাঈম নামে এক মা। মায়ের গর্ভে ভাইরাস সংক্রমণের কারনে অস্বাভাবিক এই সন্তানের জন্ম হয় বলে ধারণা করছেন চিকিৎসকরা।

গতকাল শনিবার (২৩শে ডিসেম্বর) সকাল ৮টা ৪০ মিনিটে বাঁশখালী উপজেলার শেখেরখীল ইউনিয়নের নাপোড়া গ্রামের আব্দুর রহমানের স্ত্রী জান্নাতুল নাঈম (২৩) অস্বাভাবিক এই মেয়ে সন্তানের জন্ম দেন।

জন্মের পর শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের স্ক্যানো বিভাগে পাঠানো হয় বলে জানান ওই বিভাগের চিকিৎসক শরীফুজ্জামান।

তিনি বলেন, শিশুটি গর্ভে থাকা অবস্থায় মারাত্মক কোনো ভাইরাসে সংক্রমণ হয়েছেন মা। যা পরীক্ষা-নিরীক্ষা ছাড়া বলা সম্ভব নয়। তবে ভাইরাস সংক্রমণের কারনেই এ ধরণের অস্বাভাবিক শিশুর জন্ম হয়। কি ধরণের ভাইরাসে এই মা সংক্রমিত হয়েছে তা সনাক্ত করতে পরীক্ষা-নিরীক্ষার কাজ চলছে বলে জানান তিনি।

শিশুটি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, শিশুটি এখনো বেঁচে আছে। তবে এ ধরনের নবজাতক সাধারণত বাঁচে না। প্রসূতিও সুস্থ আছেন।

বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. তৌহিদুল আনোয়ার জানান, আবদুর রহমানর স্ত্রী জান্নাতুল নাইম প্রসব বেদনা নিয়ে গতকাল শনিবার সকালে হাসপাতালে ভর্তি হন। এরপর সকাল ৮ টা ৪০ মিনেটে একটি মেয়ে সন্তানের জন্ম দেন।

জন্মের পর সন্তানটি দেখে প্রথমে হতভম্ব হন গাইনী চিকিৎসকরা। পরে পর্যবেক্ষণ করে দেখা যায় সন্তানটি ব্রেইনসহ মাথার খুলির উপরের অংশ নেই। পরে সন্তানসহ মাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের স্ক্যানো বিভাগে পাঠানো হয়।

Sharing is caring!

Loading...
Open