সিলেটে সাংবাদিকদের গুণগত মান উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে সিআইপি

সুরমা টাইমস ডেস্ক:: সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সৎ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় একজন সাংবাদিক অর্থবিত্তের মালিক হতে না পারলেও মানুষের শ্রদ্ধা ও ভালবাসা অর্জন করতে পারেন। সিলেটেও এর উদাহরণ আছে।
সেন্টার ফর ইমপ্রুভমেন্ট অব প্রেস-সিআইপির প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ায় সাংবাদিকতা প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
মেয়র বলেন, দেশে সাংবাদিকের সংখ্যা যতটা বেড়েছে, গুণগত মান ততটা বাড়েনি। তাই নিয়মিত প্রশিক্ষণ প্রয়োজন। সিলেটে সিআইপি অনেক বছর ধরে এ লক্ষ্যে কাজ করছে।
তিনি সিআইপিকে একটি পূর্ণাঙ্গ প্রশিক্ষণ কেন্দ্র হিসেবে গড়ে তোলার আহ্বান জানিয়ে এ ব্যাপারে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।
আজ শনিবার (২৩শে ডিসেম্বর) দুপুরে নগরীর জিন্দাবাজারে ইমজা কার্যালয়ে এই সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি ছিলেন, সিলটিভি ও দৈনিক সিলেটের দিনরাতের পরিচালক মাহবুবুল আলম মিলন ও বাংলা টিভির বিশেষ প্রতিনিধি শাহাব উদ্দিন শিহাব। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সিআইপির পরিচালক জ্যেষ্ঠ সাংবাদিক আল আজাদ। প্রশিক্ষণার্থীদের পক্ষে বক্তব্য রাখেন, হাছান বক্ত চৌধুরী কাওছার ও রেজওয়ান আহমদ। পরিচালনায় ছিলেন, সিলটিভির সংবাদ উপস্থাপক ফারজানা মৃদুলা। সার্বিক ত্বত্তাবধানে ছিলেন সিলটিভির প্রতিবেদক লতিফুর রহমান উজ্জ্বল ও হেনা মমো।
প্রধান অতিথি প্রশিক্ষণপ্রাপ্তদের মধ্যে সনদপত্র বিতরণ করেন।
এবার সিলেট অঞ্চলের ২৪ জন সংবাদকর্মী অংশ নেন এই প্রশিক্ষণে। আর প্রশিক্ষণ দেন দৈনিক সিলেটের ডাকের নির্বাহী সম্পাদক আব্দুল হামিদ মানিক, সিলটিভি ও দৈনিক সিলেটের দিনরাতের প্রধান সম্পাদক আল আজাদ, যমুনা টেলিভিশনের ব্যুরো প্রধান মাহবুবুর রহমান রিপন ও সিলেট ভিউ টোয়েন্টিফোর ডটকম সম্পাদক শাহ দিদার আলম নবেল।

Sharing is caring!

Loading...
Open