ইলিয়াস আলীদের ফেরত পেতে আমরা কি অপেক্ষা করব?

সুুরমা টাইমস ডেস্ক:: ইলিয়াস আলী, চৌধুরী আলম, সাইফুল ইসলাম হিরুসহ গুম হওয়া বিএনপি নেতাকর্মীদের ফিরে পাওয়ার জন্য অপেক্ষা করবেন কি না স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জানতে চেয়েছে বিএনপি। এছাড়া গত ৯ বছর ধরে যেসব গুমের ঘটনা ঘটেছে তার সঙ্গে জড়িতদের পরিচয় জানতে চেয়েছে দলটি। আজ শনিবার বিএনপি নেতাকর্মীসহ অন্যদের গুমের বিষয়ে এক সংবাদ সম্মেলনে আসেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এ সময় নিখোঁজ হওয়া ব্যক্তিদের ফিরে আসার বিষয়ে গতকাল শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের করা মন্তব্যের বিষয়ে কথা বলেন তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় নিখোঁজরা ফিরতে শুরু করেছে। তিনি বলেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রীর ভাষ্য অনুযায়ী কী আমরা ইলিয়াস আলী, চৌধুরী আলম, সাইফুল ইসলাম হিরুসহ গুম হওয়া বিএনপি নেতাকর্মীদের ও অন্যান্যদের ফিরিয়ে পেতে অপেক্ষা করব?’ দেশে চলমান সব গুমের জন্য সরকারই দায়ী বলে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, ‘বিচারবহির্ভূত হত্যা আর গুমের কর্মসূচি হচ্ছে অবৈধ ক্ষমতা ধরে রাখার গ্যারান্টি।’রিজভী বলেন, গত বৃহস্পতিবার গভীর রাতে ১৯৬জন কর্মকতার পদোন্নতি সংক্রান্ত যে প্রজ্ঞাপন জারি হয়েছ তার নজিরবিহীন ও রহস্যজনক।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ আমল বলেই এটা সম্ভব। এবারও শত শত যোগ্য ও মেধাবী কর্মকর্তাকে পদোন্নতি বঞ্চিত করা হয়েছে।’

বর্তমান ভোটারবিহীন সরকার দলীয়করণের মাধ্যমে গোটা প্রশাসনকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে বলেও অভিযোগ করেন রিজভী।

তিনি বলেন, আজ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আগামীতে আওয়ামী লীগই ক্ষমতায় আসবে।

এর জবাবে রিজভী বলেন, ‘তাহলে কি আপনারা ২০১৪ সালের ৫ই জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনের মতো আরেকটি নির্বাচনের নীল নকশা প্রস্তুত করে রেখেছেন?’

‘ওবায়দুলের এই বক্তব্য আগামী নির্বাচন নিয়ে শঙ্কা ও ষড়যন্ত্রের একটা নৈরাজ্যের কালো রাতের আভাস মেলে’ বলেও মন্তব্য করেন তিনি।

গত ২১শে ডিসেম্বর বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া আদালতে হাজিরা শেষে ফেরার পথে তার গাড়িবহরের সঙ্গে থাকা দলের নেতাকর্মীদের ওপর পুলিশ হামলা চালায় বলে জানান রিজভী।

তিনি আরও বলেন, এসময় দলের অনেকে নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন। অনেক নেতাকর্মীকে গ্রেফতারও করা হয়েছে।

অবিলম্বে গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী।

Sharing is caring!

Loading...
Open