ফারমার্স ব্যাংক লুটপাটে উদ্যোক্তারাই দায়ী-অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:: ফারমার্স ব্যাংকে ব্যাপক অনিয়ম ও লুটপাটের জন্য ব্যাংকটির উদ্যোক্তারাই দায়ী বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তবে ব্যাংকটি বন্ধ হওয়ার কোনো আশঙ্কা নেই বলেও জানান তিনি।

মুহিত বলেন, ‘ফারমার্স ব্যাংকের উদ্যোক্তারাই ব্যাংকটিকে লুটপাট করে শেষ করে দিয়েছে। ব্যাংকটি বর্তমানে বাংলাদেশ ব্যাংকের তত্ত্বাবধানে রয়েছে। সংকট কাটাতে একটু সময় লাগবে।’ ২০১২ সালে অনুমোদন পাওয়া ফারমার্স ব্যাংক কার্যক্রম শুরুর পর থেকেই অনিয়মে জড়িয়ে পড়ে। আস্থার সংকট তৈরি হলে আমানতকারীদের অর্থ তোলার চাপ বাড়ে।

বৃহস্পতিবার (২১শে ডিসেম্বর) বিকেলে সিলেট শহরের উপকণ্ঠ ইসলামপুরে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের নতুন শাখা উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন- পরিস্থিতির অবনতি হলে ব্যাংকটির চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ান সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর ও নিরীক্ষা কমিটির চেয়ারম্যান মাহাবুবুল হক চিশতী। সর্বশেষ ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক একেএম শামীমকে অপসারণ করে বাংলাদেশ ব্যাংক। এমন পরিস্থিতিতে পরবর্তী করণীয় নিয়ে সময় নিচ্ছে বাংলাদেশ ব্যাংক। কিন্তু আমানতকারীদের মধ্যে আস্থার সংকট কাটছে না। ব্যাংকটিতে অর্থ তুলতে গিয়ে আমানতকারীদের বেশিরভাগই খালি হাতে ফিরছেন বলে অভিযোগ রয়েছে।

Sharing is caring!

Loading...
Open